• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

ভেদরগঞ্জে বিশ্ব বসতি দিবস পালিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  


বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে ভেদরগঞ্জ উপজেলায় বিশ্ব বসতি দিবস পালিত হয়েছে “বর্জ্যকে সম্পদে পরিণত করতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার” এ  প্রতিপাদ্যের মধ্যদিয়ে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভেদরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ হুমায়ুন কবির এর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ আবদুস সামাদ,সরকারি এমএ রেজা কলেজের প্রভাষক মোঃ চুন্নু মিয়া বেপারী, সমাজ সেবক কামরুজ্জামান লিটন মোল্যা।
বলেন নদীভাঙ্গন ও ঘূর্ণিঝড়ের কারণে শরীয়তপুর জেলার ছয় উপজেলার মানুষ সবচেয়ে বেশি বাস্তচ্যুত হয়েছেন। আর দেশের বিভিন্ন দুর্যোগে বাস্তুহারা হওয়া মানুষদের বেশিরভাগই আশ্রয় নেন ঢাকাসহ দেশের বিভিন্ন শহরে। এসব মানুষের ন্যূনতম আবাসন সুবিধা নিশ্চিত করার জন্য কাজ করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার গৃহিত আশ্রয়ন প্রকল্প, জমি আছে ঘর পাবেন প্রকল্প ও গায়ে ফিরা কর্মসূচী আমাদের দেশের বস্তিবাসী ও বাস্তুহারাদের মাথার উপর ছাঁদের স্বপ্ন পুরন হয়েছে। গত অর্থ বছরেই আমাদের উপজেলায় ৩শতাধিক গৃহহীনকে নতুন ঘর দেয়া হয়েছে। আর চরসেন্সাস ইউনিয়নের বেড়াচাক্কী আশ্রয়ন প্রকল্পে ঠিকানা হয়েছে ১শ ২০টি  পরিবারের।