• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

সোম-মঙ্গলবারও চলবে না লঞ্চ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ শেষে বুধবার (১৪ এপ্রিল) থেকে আসছে সর্বাত্মক লকডাউন। এর মাঝের দুই দিন সোম ও মঙ্গলবারও কঠোর বিধিনিষেধের মধ্যে থাকবে দেশ। এজন্য এই দুই দিন লঞ্চ না চালানোর সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

রোববার (১১ এপ্রিল) দুপুরে বিআইডব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার এ তথ্য নিশ্চিত করে বলেন, চলমান বিধিনিষেধের মধ্যে সারাদেশে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সম্প্রতি লঞ্চ চলাচলের কোনো সিদ্ধান্ত হয়নি। লকডাউনের মধ্যেও লঞ্চ চলাচল করবে না বলেও জানান তিনি।

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে গত ৫ এপ্রিল থেকে সারাদেশে এক সপ্তাহের বিধিনিষেধ দেয় সরকার। যা রোববার রাত ১১টায় শেষ হচ্ছে। এ সময়ের মধ্যে সব আন্তঃজেলা পরিবহনের পাশাপাশি বন্ধ রয়েছে যাত্রীবাহী লঞ্চ চলাচল।

ঢাকা থেকে দেশে দক্ষিণবঙ্গে যাবেন এমন মানুষদের প্রত্যাশা ছিল সোমবার ও মঙ্গলবার লঞ্চ চলাচল করতে পারে। কিন্তু আজ রাতে বিধিনিষেধের সময় শেষ হওয়ার আগেই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, চলমান বিধিনিষেধ সোমবার ও মঙ্গলবারও বলবৎ থাকবে। আর বুধবার থেকে পূর্বঘোষিত লকডাউন।

এর মধ্যে লঞ্চ চলাচলের কোনো সুযোগ নেই বলে জানিয়েছে অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ। এদিকে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও ঢাকা থেকে প্রাইভেটকার ভাড়া করে ভোলা, বরিশাল, বরগুনা, পাথরঘাটা, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর জেলাসহ দক্ষিণের জেলাগুলোতে ছুটছে মানুষ। আসন্ন লকডাউনে ঘিরে তাদের মধ্যে শঙ্কার শেষ নাই।