• সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৯ শা'বান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাণিজ্য সম্প্রসারণে মার্কিন সরকারের সহায়তা চান প্রধানমন্ত্রী

আয়কর ফাঁকির মামলায় সাঈদীর পরবর্তী শুনানি ১৯ মে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ মার্চ ২০২১  

আয়কর ফাঁকির মামলায় একমাত্র আসামি মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলোওয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে দ্বিতীয় দিনের মতো সাক্ষ্য দিয়েছেন তৎকালীন সহকারী কর কমিশনার মাসুমা খাতুন।

সোমবার (১৫ মার্চ) তিন নম্বর বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক নজরুল ইসলামের আদালতে তিনি জবানবন্দি দেন। তবে এদিন তার জবানবন্দি শেষ না হওয়ায় আগামী ১৯ মে পরবর্তী দিন ধার্য করা হয়।

এ মামলায় শুনানির জন্য সোমবার সকালে আদালতে সাঈদীকে হাজির করা হয়। আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী রেজাউল করিম বাচ্চু এবং আসামিপক্ষে আবদুস সোবহান তরফদার ও মুজাহিদুল ইসলাম শুনানি করেন।

২ কোটি ২৭ লাখ ৪০ হাজার ১২০ টাকা আয় গোপন করে তার উপর প্রযোজ্য কর ৫৬ লাখ ৪৬ হাজার ৮১২ টাকা ফাঁকির অভিযোগে ২০১১ সালের ১৯ আগস্ট মামলাটি দায়ের করা হয়।

২০১২ সালের ১৫ সেপ্টেম্বর সাঈদীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৭ সালের ১৫ মে আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত হন জামায়াতের নায়েবে আমির দেলোওয়ার হোসেন সাঈদী। এর আগে ২০১০ সালের ২৯ জুন ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে গ্রেফতার হন তিনি। পরে ওই বছরের ২ আগস্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। তারপর থেকেই কারাগারে রয়েছেন সাঈদী।