• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা

একটি প্রশিক্ষিত জনগোষ্ঠী সে জাতির সম্পদ- নাহিম রাজ্জক এমপি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার গরীবেরচর মাধ্যমিক বিদ্যালয় মাঠে গ্রামীণ যুবনারীদের প্রশক্ষিণ, আত্মর্কমসংস্থান ও আয়বর্ধক কর্মসূচীর উপর মতবিনিময় সভায় প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সম্পাদক আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি বলেছেন, একটি প্রশিক্ষিত জনগোষ্ঠী সে জাতির সম্পদ। জাতির জনক বঙ্গবন্ধু বিজ্ঞান মনোস্ক কারিগরি শিক্ষার প্রসার ঘটিয়ে, প্রশিক্ষনের মাধ্যমে বাঙ্গলী জাতিকে দক্ষ জনসম্পদে পরিনত করার যে স্বপ্ন রচনা করে গিয়েছিলেন, তা আজ বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা বিশ্বনেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, ১৯৭১ সালে একজন স্বপ্নবাজ আমাদের জানিয়ে ছিলেন আমরা যখন মরতে শিখেছি, আর আমাদের কেউ দাবিয়ে রাখতে পারবেনা। দীর্ঘ ৯ মাসের লড়াই সংগ্রাম আর ৩০ লক্ষ তাজা প্রাণের বিনিময়ে অর্জিত হয় আমাদের স্বাধীনতা। আর তারই জন্মশতবর্ষে সেই স্বপ্নবাজ মহান পুরুষ ইতিহাসের রাখাল রাজার রক্তের উত্তোরসূরী মানবতার মা শোনালেন মুজিববর্ষে আর কেউ গৃহহীন থাকবেনা। তাও আজ সারাদেশে বাস্তবায়িত হচ্ছে। মনে রাখবেন যোগ্যনেতা, দক্ষ প্রশিক্ষক আর পরিশ্রমি জনগোষ্ঠীর সমন্বয় আমাদের দেশ পিছিয়ে থাকবেনা। শেখ হাসিনার হাতে যতক্ষণ আছে দেশ দিক হারাবেনা বাংলাদেশ। আজ ২৩ জানুয়ারী সকালে তিনি এসব কথা বলেন।

গরিবেরচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিরাজ মিয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডীন অধ্যাপক ডঃ মোঃ আনোয়ার হোসেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আনোয়ারুল ইসলাম সরকার, শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) তানভীর আহমেদ, গোসাইরহাট থানার অফিসার ইনচার্জ মোল্যা সোয়েব আলী আলী প্রমূখ।