• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা পাবেন: আইজিপি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা নিতে পারবেন বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ।

বুধবার সকালে হাসপাতালটির নবনির্মিত ভবন উদ্বোধনকালে একথা বলেন তিনি।

আইজিপি জানান, নতুন ভবনের ফলে শয্যা সংখ্যা ২৫০ থেকে বেড়ে ১১০০ হয়েছে। মোট জনবল ৮০০ ও চিকিৎসক রয়েছেন দেড় শতাধিক। নতুন ভবনের কারণে আইসিইউ, সিসিইউ এবং এসডিইউ সুবিধাও বৃদ্ধি পেয়েছে।

হাসপাতালটিকে একটি পূর্ণাঙ্গ হাসপাতালে রূপান্তরের চেষ্টা করা হয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, এ হাসপাতালে ক্যানসার বাদে বাকি সব ধরনের রোগের চিকিৎসা ব্যবস্থা থাকছে। কয়েকটি দেশের বিখ্যাত কিছু হাসপাতালের সঙ্গে চিকিৎসা সংক্রান্ত চুক্তি করা হয়েছে। সুযোগ সাপেক্ষে সাধারণ মানুষের চিকিৎসা সেবা দেয়া হবে।

পুলিশপ্রধান বলেন, নতুন ভবনটি জরুরি বিভাগ ভবন নামে পরিচিত হবে। যেখানে অত‍্যাধুনিক জরুরি ব‍্যবস্থাপনা, লাশ সংরক্ষণ, অর্থোপেডিক সার্জারি, মেডিসিন, আধুনিক ডেন্টাল চিকিৎসা, চোখ, নাক-কান-গলার সর্বাধুনিক যন্ত্রপাতি, কার্ডিওলজি-সিসিইউ, আইসিইউ এইসডিইউ ছাড়াও রয়েছে ক‍্যান্টিন ও লাইব্রেরি।

এসময় সড়কে নারী ট্রাফিক পুলিশের দায়িত্বপালনকালে টয়লেট অসুবিধার প্রসঙ্গ টেনে বেনজির আহমেদ বলেন, তিন থেকে পাঁচ মিনিট দূরত্বে টয়লেট সুবিধা আছে এমন জায়গায় ট্রাফিকের নারী সদস্যদের দায়িত্ব পালন করতে দেয়া হচ্ছে।