• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা

কোপা আমেরিকা থেকে সরে দাঁড়ালো কাতার-অস্ট্রেলিয়া

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

করোনা মহামারির কারণে আন্তর্জাতিক ফুটবলের সব সূচি এলোমেলো হয়ে যাওয়ায় কোপা আমেরিকা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে কাতার ও অস্ট্রেলিয়া।

বুধবার বিবৃতির মাধ্যমে কাতার ও অস্ট্রেলিয়ার সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে কাতার ও অস্ট্রেলিয়ার ফুটবল ফেডারেশন এবং আয়োজক সংস্থা কনমেবল।

দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ের সময় বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে কাতার ও অস্ট্রেলিয়া। মূলত এ কারণেই কোপা আমেরিকায় খেলা হচ্ছে না তাদের। এফএফসির সদস্য এই দুই দেশ ছিল অতিথি দল।

কোপা আমেরিকার পরের আসরে ‘এ’ গ্রুপে ছিল অস্ট্রেলিয়া। একই গ্রুপের বাকি দলগুলো হলো- আর্জেন্টিনা, উরুগুয়ে, বলিভিয়া, চিলি এবং প্যারাগুয়ে। আর ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা ইকুয়েডর ও প্যারাগুয়ের সঙ্গে ‘বি’ গ্রুপে ছিল কাতার।

আগামী ১১ জুন থেকে আয়োজক দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়ায় বসবে কোপা আমেরিকার আসর। শেষ হবে ১০ জুলাই। একইসময় ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপের বাছাই চলবে। ফলে কোপায় খেলা হচ্ছে না কাতার ও অস্ট্রেলিয়ার।  

এর আগে গত জুন-জুলাইয়ে মাঠে গড়ানোর কথা থাকলেও করোনা মহামারির কারণে পিছিয়ে দেওয়া হয় কোপার আসর।