বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

শরীয়তপুর বার্তা
৪৭৭

গণপ্রকৌশল ৪৮তম দিবস প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  


শরীয়তপুর প্রতিনিধি॥
সারাদেশের ন্যায় শরীয়তপুরেও গণপ্রকৌশল দিবস-২০১৮ ও আইডিইবি'ও গৌরবোজ্জ্বল ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় দিকে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি'র) শরীয়তপুর জেলা শাখার আয়োজনে শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ  র‌্যালি  অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যালিটি উদ্বোধন করেন, শরীয়তপুর সুযোগ্য জেলা প্রশাসক কাজী তাহের।
র‌্যাালিটি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে কাজী আবু তাহের বলেন, আমাদের চারপাশের যা কিছু নির্মিত হয়েছে তার সবকিছুতেই প্রকৌশলীদের ছোঁয়া আছে। যে কোন বিষয়ে পরিকল্পনা পর্যায়েও প্রকৌশলীদের অবদান থাকে। ইন্ডাস্ট্রিয়াল রিভলেশনের চতুর্থ পর্যায়ে আছে সারাবিশ্ব। আমাদের চারপাশের যা কিছু নির্মিত হচ্ছে তার কোনোটি প্রকৌশলী ছাড়া সম্ভব নয়।
প্রকৌশলীদের উদ্দেশ্য করে জেলা প্রশাসক আরও বলেন, প্রকৌশলীরা যতবেশি নিবেদিত প্রাণ হবে, যতবেশি আন্তরিক হবে, ততবেশি সারাবিশ্ব এগিয়ে যাবে, জনগনের জন্য স্বাচ্ছন্দ্যবোধ বয়ে আনবে। অর্থনৈতিক উন্নয়ন ও স্বাচ্ছন্দ্যের জন্যই এই চতুর্থ শিল্পবিপ্লব। অর্থনৈতিক উন্নয়নকে যদি টেকসই করতে হয়, তাহলে প্রকৌশলীদের যুগোপযোগী জ্ঞান সম্পন্ন হতে হবে। আইডিইবি'র মাধ্যমে যে প্রকৌশলীরা কাজ করছেন, তারা সরাসরি মাঠ পর্যায়ে প্রকৌশলী জ্ঞান দিয়ে কাজ করে থাকেন। এজন্যই তাদের ভূমিকা অনেক বেশি। আপনারা বাংলাদেশের উন্নয়নের জন্য নিজেদের উৎসর্গ করবেন, নিবেদিত প্রাণ হবেন। বাংলাদেশে যে উন্নয়নের জোয়ার এসেছে। এই উন্নয়নের অভিযাত্রায় ঊঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিশন ২০২১ ঘোষনা করেছেন। যাতে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে এবং ২০৪১ সালে উন্নত বাংলাদেশের রুপ লাভ করবে। এ উন্নয়নের চিত্রে সবচেয়ে যাদের ভূমিকা বেশি, তারাই হলেন প্রকৌশলী।
বর্ণাঢ্য র‌্যালিটির উদ্বোধনী বক্তব্য শেষে র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক অতিক্রম করে আইডিইবি'র কার্যালয়ে এসে সমাপ্ত হয়।
র‌্যালিতে আইডিইবি'র শরীয়তপুর জেলার সভাপতি এএফএম তৈয়্যবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী একেএম বাদশা মিয়া, জেলা গণপূর্ত প্রকৌশলী মো. আরিফুল ইসলাম, শরীয়তপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক সম জাহাঙ্গীর আখতার, জেলা আইডিইবি'র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগাঠনিক সম্পাদক এসএম শফিকুল ইসলাম স্বপন সরকার, শরীয়তপুর সদর উপজেলা আইডিইবি'র সভাপতি মো: শাহাবুদ্দিন খান।
এ সময় র‌্যালিতে আইডিইবি'র, এলজিইডির, গণপূর্ত বিভাগ ও জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী, শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীসহ অন্যান্য প্রতিষ্ঠানের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শরীয়তপুর সদর-জাজিরা (১ আসন)