• রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৫ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
শীতে করোনা পরিস্থিতি অবনতির ইঙ্গিত, এখনই প্রস্তুতির নির্দেশ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন : প্রধানমন্ত্রী অফিসের সামনে নেতাকর্মীদের মাথা ফাটিয়ে আন্দোলন করে বিএনপি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিভিন্ন ব্যাংকের অনুদান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, শনাক্ত ১৫৬৭ দেশে-বিদেশে ইসলাম প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন আল্লামা শফী আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন : প্রধানমন্ত্রী সীমান্তহত্যা বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী
২১১

জাজিরায় কৃষকদের মাঝে কৃষি উপকরন বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার জাজিরা উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের কৃষক গ্রুপের মাঝে বিনা মূল্যে সরকারে দেয়া  বীজ সংরক্ষনের উপকরণ বিতরন করা হয়েছে। আজ ২ সেপ্টেম্বর বুধবার বিকালে জাজিরা উপজেলা কৃষি অফিসারের প্রশিক্ষণ কক্ষ থেকে উপকরণ বিতরণ করা হয়।

প্রান্তিক পর্যায়ে আধুনিক প্রযুক্তিতে সমৃদ্ধ করে তুলতে দলের সমন্বয়কারীদের মাঝে বিতরণকৃত উপকরনের মধ্যে ছিল উন্নত মানের বীজ উৎপাদন সহায়ক চালুনি, ময়েশ্চার মিটার, বস্তা সেলাই মেশিন ও পলি ব্যাগ। জাজিরা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জামাল হোসেন এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাজিরা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া। এ সময় কৃষি অফিসে কর্মকর্তা-কর্মচারী ও উপকার ভোগী  কৃষকগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুজ্জামান ভুইয়া বলেন, করোনা ও বন্যার কারনে আমাদের দেশের আর্থিক ক্ষতি কাটিয়ে ওঠা  জন্য কৃষির উপর গুরুত্ব দিয়েছে সরকার। জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে প্রনদনা কৃষি যন্ত্রপাতি, বীজ সারে ভর্তুকি সহ কৃষি ঋণের সহজি করন করেছে। আল্লাহ সহায় থাকলে বাংলাদেশের কৃষি মাধ্যমে আমরা  আবার ঘুরে দাড়াতে পারবো। তিনি এ সময় প্রকল্পের কাজ বিষয় অবগত হন। প্রকল্পের লক্ষ্যের উদ্দেশ্যের ভূয়সী প্রশংসা করে বলেন কৃষিই আমাদের সমৃদ্ধি। 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর