বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

শরীয়তপুর বার্তা
১১৩

জা‌জিরায় ইলিশ ধরায় ১৬ জে‌লে‌কে কারাদণ্ড

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

শরীয়তপুর প্র‌তি‌নি‌ধিঃ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ মাছ ধরার দায়ে শরীয়তপুরের জা‌জিরায় ১৬ জেলেকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সন্ধ্যা ৬টার দিকে জাজিরা উপজেলা চত্বরে তাদের এ কারাদণ্ড দেন জা‌জিরা উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হক।

এর আগে সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার জাজিরা পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেন জা‌জিরা উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) মো. মাহবুবুল হক,  উপজেলা মৎস্য অফিসার উজ্জল কুমার রয়, জা‌জিরা থানা পু‌লি‌শের তদন্ত ও‌সি না‌সির উদ্দিনসহ উপজেলা মৎস্য অফিস, থানা পুলিশ। অভিযানের সময় জেলেদের আটক করা হয়। এ সময় কিছু অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

জা‌জিরা উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হক জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১৬ জন জেলেকে ২২ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। জেলেদের কারাগারে পাঠানো হয়েছে।  পুলিশের উপস্থিতিতে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হ‌য়ে‌ছে। এর আগে গতকাল সন্ধ্যায় ৪০টি ট্রলার পদ্মা নদী‌তে নাম‌বে এমন স‌ন্দে‌হে স্থানীয় প্র‌তি‌নি‌ধি‌দের জিম্মায় দেয়া হ‌য়ে‌ছিল। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

এই বিভাগের আরো খবর