বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

শরীয়তপুর বার্তা
৫৫

দেশের বিভিন্ন নদী ভাঙ্গন রোধে কাজ করছে সরকার : এনামুল হক শামীম

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

 


পানিসম্পদ উপমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হসিনার নির্দেশ মতই নদী ভাঙনের হাত থেকে দেশকে রক্ষায় কাজ করছে পানি সম্পদ মন্ত্রনালয়। এ কারণে এবার কোথাও বড় ধরনে ভাঙ্গণ দেখা যায়নি। পদ্মার ভাঙন থেকে শরীয়তপুরকেক রক্ষায় প্রায় ১১শ কোটি টাকা ব্যয়ে  শুরু করা প্রকল্পটির  কাজের অগ্রগতি  দ্রুত গতিতে এগিয়ে চলছে।  আগামী বর্ষা মৌসূমে যাতে শরীয়তপুরবাসী পদ্মা নদীর  ভাঙনের কবলে না পড়ে সেই লক্ষেই কাজ করছেন সরকার। এছাড়া দেশের বিভিন্ন নদী ভাঙ্গন রোধে কাজ করা হচ্ছে। 

শনিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে শরীয়তপুর জেলার নড়িয়া ও জজিরা উপজেলার ডান তীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন পানিসম্পদ উপমন্ত্রী।

পরে ৫ কোটি ১৭ লক্ষ ৩১ হাজার ২শ ৯১ টাকা ব্যায়ে নড়িয়া উপজেলা কমপ্লেকক্স সম্প্রসারন ও হলরুম নির্মাণ কাজের শুভদ্বোধন করেন এবং নড়িয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকিরের নিহতর বড় ভাইর কবর জিয়ারত করেন ও পুষ্পমাল্য দান করেন পানিসম্পদ উপমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি।

এ সময় নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, নড়িয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ প্রমূখ উপস্থিত ছিলেন।


 

এই বিভাগের আরো খবর