• শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৩ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

শরীয়তপুর বার্তা
৩১৬

ধর্ম প্রতিমন্ত্রীসহ করোনায় মৃত সবার জন্য দোয়া শুক্রবার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ জুন ২০২০  

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহসহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সবার আত্মার মাগফিরাত কামনা করে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১৯ জুন) বাদ জুমা ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এ দোয়ার আয়োজন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ জুন) ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ১৩ জুন রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে গেলে সেখানে মারা যান ধর্ম প্রতিমন্ত্রী। মৃত্যুর পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এছাড়া, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, যদিও মৃত্যুর আগে তার করোনা নেগেটিভ আসে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সংসদ সদস্য, চিকিৎসক, নার্স, পুলিশ, সাংবাদিক এবং সাধারণ মানুষ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে ৮ মার্চ থেকে এখন পর্যন্ত মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ২৯২ জন। তাদের মধ্যে মারা গেছেন মোট ১ হাজার ৩৪৩ জন এবং সুস্থ হয়েছেন ৪০ হাজার ১৬৪ জন। এছাড়া, এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫০৩টি।

ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, সদ্য প্রয়াত ধর্মপ্রতিমন্ত্রীসহ এ যাবতকালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সব সংসদ সদস্য, রাজনীতিবিদ, চিকিৎসক, নার্স, পুলিশ, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবার আত্মার মাগফিরাত কামনা করে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। দোয়া ও মোনাজাত পরিচালনা করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম। এ অনুষ্ঠানের মিডিয়া কভারেজেরও আমন্ত্রণ জানানো হয়।

এছাড়া, ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৮২ হাজার কেন্দ্রে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর