• শনিবার   ১০ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৭ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাণিজ্য সম্প্রসারণে মার্কিন সরকারের সহায়তা চান প্রধানমন্ত্রী

নান্দনিকাতার ছোঁয়া পেতে ঘর অনুযায়ী চাদর নির্বাচন করুন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

নিজের ঘরটি মনের মতো সাজাতে কে না চায়। তাইতো নিজের সামর্থ্য অনুযায়ী সেরাটা দিয়েই নিজের ঘরটি সুন্দরভাবে সাজিয়ে তুলেন সবাই। অন্যান্য জিনিসপত্রের সঙ্গে সঙ্গে আপনার ঘরকে আরো দৃষ্টি নন্দন ও নান্দনিকতার ছোঁয়া দিতে বিছানার চাদরে আনতে পারেন বৈচিত্র্যতা।

তবে এক্ষেত্রে অবশ্যই মাথায় রাখতে হবে ঘরের মাপ। ঘরের মাপ বুঝে চাদর ব্যবহার করলেই ঘর হয়ে উঠবে আরো নান্দনিক। চলুন তবে জেনে নেয়া যাক কোন ঘরে কোন ধরনের চাদর ব্যবহার করবেন-

>> একটু ছিমছাম ও হালকা রঙের চাদর ছোট ঘরের জন্য বেশ মানানসই। এতে আপনার ঘরকে মনে হবে প্রশস্ত। ছোট আয়তনের ঘরের ক্ষেত্রে ব্যবহার করতে পারেন আড়াআড়ি বা লম্বালম্বি রেখা বিশিষ্ট নকশা এবং হালকা রঙ ও নকশা বিশিষ্ট চাদর।

>> আপনার ঘরটা কি অনেক বেশি প্রশস্ত? তাহলে আপনার ঘরে রঙিন চাদর বেশ মানাবে। আয়তনে বড় ঘরের ক্ষেত্রে ব্যবহার করতে পারেন বাহারি রং, ছোট বড় নকশা অথবা নানা জ্যামিতিক রেখা বিশিষ্ট চাদর। আপনার ঘরটিকে আরো বেশি দৃষ্টিনন্দন করে তুলতে ব্যবহার করুন বড় ছাপার চাদর বা রঙিন চাদর।

>> বড় ঘরের ক্ষেত্রে একটি বিষয় মাথায় রাখুন। আপনার ঘরে যদি আসবাবপত্র অনেক বেশি রাখা হয়, সেক্ষেত্রে ঘর তুলনামূলকভাবে ছোটই মনে হবে। তাই এই ব্যপারে রঙিন বা বড় নকশার চাদর ব্যবহারে আপনার রুচির পরিচয় রাখতে হবে। অন্যথায় বেশ অগোছালো লাগবে আপনার ঘরটি, সেই সঙ্গে অস্বস্তি অনুভূত হতে পারে।

>> আপনার ঘরটি কি বেশ বড়? তাহলে আপনার ঘর জুড়ে বেশ ঠাণ্ডা পরিবেশ অনুভূত রাখতে ব্যবহার করতে পারেন একরঙা বা হালকা রঙের চাদর।