• শনিবার   ১০ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৭ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাণিজ্য সম্প্রসারণে মার্কিন সরকারের সহায়তা চান প্রধানমন্ত্রী

নিষ্প্রাণ চুলের জেল্লা ফেরাবে মধু, জানুন ব্যবহারের উপায়

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২১  

চুল নিয়ে দুশ্চিন্তায় থাকেন না এমন মানুষ কমই আছেন। যেহেতু ঘন কালো মসৃণ চুল সবারই খুব পছন্দ। তাই চুলের নানান সমস্যা আমাদের চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। বিশেষ করে নারীর সৌন্দর্যের চাবিকাঠি। চেহারায় এক আলাদাই সৌন্দর্য যোগ করে আমাদের কেশ। চেহারার সঙ্গে সামঞ্জস্য রেখে ব্যক্তিত্বও তৈরি করে এটি।

শীতকালে আবহাওয়ার কারণে আমাদের চুল অত্যাধিক রুক্ষ হয়ে পড়ে। তাই এই সময় চুলের অতিরিক্ত যত্ন নেওয়া দরকার। একটু সময় বের করে আজ থেকেই চুলের যত্ন নিন। চুলের রুক্ষতা দূর করে জেল্লা ফেরাতে ব্যবহার করতে পারেন মধু। মধু খুব ভালো ময়েশ্চারাইজার, হেয়ার কন্ডিশনার হিসেবে কাজ করে এটি। 

১ টেবিল চামচ কুমড়া বীজের তেল ২ টেবিল চামচ মধু ২ টেবিল চামচ নারকেল তেল সব জিনিস মিশিয়ে নিন ভালো করে। ভেজা চুলে লাগিয়ে রাখুন ১৫-২০ মিনিট। তারপর হালকা কোনো শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নেবেন। অবশ্যই কন্ডিশনার লাগান। সপ্তাহে ১-২ বার এটি লাগালে উপকার পাবেন।

এছাড়াও পাকা কলা, ডিম, মধু একসঙ্গে ব্লেন্ড করে চুলে লাগাতে পারেন। এটি চুলের যত্নে খুবই উপকারী। কলাতে থাকে ময়েশ্চারাইজিং উপাদান, যা চুলকে হাইড্রেড রাখতে সাহায্য করে। চুল সফ্ট করে।