• শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৩ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

শরীয়তপুর বার্তা
৪৯

পল্লবী থানায় বিস্ফোরণ : তিন সদস্যের তদন্ত কমিটি পুলিশের

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় চার পুলিশ সদস্যসহ ৫ জন আহতের ঘটনার নেপথ্যের কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করেছে। বুধবার সন্ধ্যায় ডিএমপি কমিশনারের নির্দেশে ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) মো. শাহ আবিদ হোসেনকে প্রধানকরে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন।

তিনি বলেন, মিরপুরের পল্লবী থানায় আসামি গ্রেফতারের পর বিস্ফোরণের ঘটনাটি সুষ্ঠু তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই তদন্ত কমিটির প্রধান যুগ্ম কমিশনার (ক্রাইম)। মিরপুর শাহআলী জোনের একজন এ কাউন্টার টেররিজম ইউনিটের দু’জন এসিকে সদস্য করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য যে, এর আগে আজ বুধবার (২৯ জুলাই) সকাল ৭টার দিকে থানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে চার পুলিশ সদস্যসহ সিভিলিয়ান রিয়াজ আহত হন।

ঘটনার পর আহতদের ঢামেক হাসপাতালে পাঠানো হয়। এর মধ্যে দু’জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। একজনকে চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। আহত শিক্ষানবিশ উপ-পরিদর্শক (পিএসআই) রুমি ও সিভিলিয়ান রিয়াজ ঢামেকে চিকিৎসাধীন।

এরমধ্যে রিয়াজের বাম হাতের কব্জি পর্যন্ত কেটে ফেলা হয়েছে। এছাড়া তার ডান হাতের একটি আঙুল ক্ষতিগ্রস্ত হওয়ায় সেটিও রাখা যায়নি। তার পেটে বড় ধরনের ইনজুরি আছে।

পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনাটি জঙ্গি সংশ্লিষ্ট নয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায়।

তিনি বলেন, স্থানীয় একটি অপরাধীচক্র কোনো অপরাধ সংগঠনের চেষ্টা করছিল সে সংবাদটির জানার পর পুলিশ ৩ জনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে এরপরে ওই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এটি কোনো ঘটনা নয় তারা স্থানীয় কোনো অপরাধ সংগঠনের উদ্দেশ্যে পরিকল্পনা করছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর