বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

শরীয়তপুর বার্তা
৭২৬

পাসপোর্টের জন্য বাবুল ফকিরকে স্বামী বানালেন রোহিঙ্গা তরুণী

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

শরীয়তপুর প্র‌তি‌নি‌ধিঃ

শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে শুকতারা (১৯) নামে এক রোহিঙ্গা নারীকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুর দেড়টার দিকে তাকে আটক করা হয়েছে।

আটক শুকতারা কক্সবাজা‌রের টেকনাফের জা‌জি‌মোড়া রোহিঙ্গা ক্যা‌ম্পের হারুন-অর-র‌শিদ এবং র‌হিমা বেগ‌মের মেয়ে। তি‌নি মিয়ানমার থেকে দুইবছর আগে টেকনা‌ফে আ‌সে ।

শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস সূত্র জানায়, শরীয়তপুর গো‌য়েন্দা শাখার (এনএসআই) ফিল্ড অফিসার মো. জাহাঙ্গীর আল‌মের গোপন ত‌থ্যের ভি‌ত্তি‌তে শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস আগেই জান‌তে পা‌রে রো‌হিঙ্গা এক নারী বুধবার পাস‌পোর্ট কর‌তে আস‌তে পা‌রে। সেই তথ্য অনুযা‌য়ি সকাল থে‌কেই সব পাস‌পোর্ট অফি‌সের সকলকে সতর্ক ক‌রে দেয় পাস‌ অফি‌সের উপসহকারী পরিচালক ।

প‌রে বুধবার দুপুর দেড়টার দিকে শরীয়তপুর জা‌জিরা উপ‌জেলার পা‌লেরচর ইউনিয়‌নের মোহন ফ‌কি‌রেরকা‌ন্দির বাসিন্দা বাবুল ফ‌কি‌রকে নিয়ে পাসপোর্ট অফিসে আবেদন করতে আসেন শুকতারা। শুকতারার আচরণ, চেহারা ও কথাবার্তায় সন্দেহ হয় পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের। পরে তাকে জিজ্ঞাসাবাদে রোহিঙ্গা নিশ্চিত হওয়ার পর দুপুর দুইটার দিকে পুলিশকে খবর দেয়া হয়।

শরীয়তপুর পাসপোর্ট অফিসের উপসহকারী পরিচালক শেখ মাহবুর রহমান বলেন,  নিজের জন্য পাসপোর্ট করার উদ্দেশ্যে দালালের মাধ্যমে জা‌জিরা উপ‌জেলার পা‌লেরচর ইউনিয়‌নের মোহন ফ‌কি‌রেরকা‌ন্দির বাসিন্দা বাবুল ফ‌কিরের স্ত্রী প‌রিচয় দেন শুকতারা । সেই সঙ্গে সা‌হিদা আক্তার পরিচয়ে পাসপোর্ট করার চেষ্টা করেন। তবে তার সঙ্গে থাকা দালাল বাবুল ফ‌কির পালিয়ে যান।

পালং মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন ব‌লেন, পুলিশ গিয়ে শুকতারকে গ্রেফতার করে পালং মডেল থানায় নিয়ে আসে। তাকে জিজ্ঞাসাবাদের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। নিজের জন্য পাসপোর্ট করার উদ্দেশ্যে কয়েকদিন আগে তি‌নি শরীয়তপুরে আসেন। তার ইচ্ছা ছিল পাসপোর্ট করা সম্ভব হলে কাজের সন্ধানে বিদেশে (মা‌লেয়‌শিয়া) যাবেন। এজন্য বাবুল ফ‌কি‌রের স্ত্রী পরিচয় দেন শুকতারা।

 

এই বিভাগের আরো খবর