• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা

পোশাক থেকে লিপস্টিকের দাগ তোলার দারুণ উপায়

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

নারীদের সৌন্দর্য বৃদ্ধি করতে লিপস্টিকের জুড়ি নেই। নানা রঙের লিপস্টিকে ঠোঁট রাঙায় নারীরা। যেকোনো উপলক্ষে লিপস্টিক ছাড়া মেকআপ সম্পূর্ণ হবে তা একদম অসম্ভব। তাইতো পরিপাটি সাজে নারীদের লিপস্টিক চাই-ই-চাই।

তবে বিপত্তি ঘটে তখন, যখন কোনোভাবে আপনার পছন্দের লিপস্টিক প্রিয় জামায় লেগে যায়। লিপস্টিকের দাগ তোলা যতটা সহজ ভাবছেন, আসলে কিন্তু ব্যাপারটা ততটা সোজা নয়। ঠোঁট থেকে লিপস্টিক সহজে তোলা গেলেও পোশাক থেকে তোলা কঠিন।

স্বাস্থ্য ও জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই এক প্রতিবেদনে কাপড় থেকে সহজে লিপস্টিকের দাগ অপসারণের জন্য বেশ কিছু সমাধান জানানো হয়েছে। চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায়গুলো-

টুথপেস্ট

টুথপেস্টের সাহায্যেও লিপস্টিকের দাগ দূর করা যায়। দাগযুক্ত জায়গায় টুথপেস্ট লাগান, তারপর হালকা করে স্ক্রাব করুন। স্ক্রাবিংয়ের পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

 

পোশাক থেকে লিপস্টিকের দাগ তোলার উপায়

পোশাক থেকে লিপস্টিকের দাগ তোলার উপায়

শেভিং ক্রিম

ছেলেদের শেভিং ক্রিমের সাহায্যেও লিপস্টিকের দাগ দূর করতে পারেন। কাপড়ের যেখানে লিপস্টিকের দাগ লেগেছে, সেখানে শেভিং ক্রিম দিয়ে স্ক্রাব করুন। কিছুক্ষণ রেখে তারপর ধুয়ে ফেলুন।

হেয়ার স্প্রে

লিপস্টিকের দাগ দূর করতে হেয়ার স্প্রে ব্যবহার করতে পারেন। কাপড়ে লেগে থাকা লিপস্টিকের দাগ দূর করতে সেই জায়গায় স্প্রে করুন। ১৫ মিনিটের জন্য তা রেখে দিন। এরপর গরম পানি দিয়ে দাগযুক্ত জায়গায় ধীরে ধীরে ঘষুন। দেখবেন দাগ মুহূর্তেই গায়েব!

কিছু সাবধানতা

>> দাগ লাগার পর দ্রুত কাপড় পরিষ্কার করা উচিত।

>> দাগযুক্ত কাপড় ভাঁজ করবেন না, অন্যথায় দাগ কাপড়ের অন্যত্র লেগে যাবে।

>> দাগযুক্ত কাপড় হালকা করে ঘষতে হবে, অতিরিক্ত জোর দিয়ে ঘষলে কাপড় ফেটে যেতে পারে।