• মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

শরীয়তপুর বার্তা

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল এক হাজার ৩৫০ অসহায় পরিবার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ মে ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়নে এক হাজার ৩৫০টি পরিবার পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আর্থিক সহায়তা ঈদ উপহার। প্রতিটি পরিবারকে ভিজিএফর ১০ কেজি চালের পরিবর্তে নগদ ৪৫০ টাকা করে প্রদান করা হয়।

শুক্রবার (৭ মে) দুপুরে ইউনিয়ন পরিষদ কক্ষে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের অসহায় হতদরিদ্রদের হাতে এ আর্থিক সহায়তা তুলে দেয়া হয়। এসময় উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস সরকার, আমার বাড়ি আমার খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী (ট্যাগ অফিসার) আনিসুজ্জামান, ইউপি সচিব মেহেদী শিপন, ইউপি সদস্য আক্তার হোসেন, বাচ্চু প্রধানিয়া প্রমূখ উপস্থিত ছিলেন।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সূত্রে গেছে, এই উপজেলায় বরাদ্দকৃত অর্থ ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৫ হাজার ৩৭১টি পরিবারের মাঝে বিতরণ করা হবে। প্রত্যেকটি পরিবার ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে নগদ ৪৫০ টাকা পাচ্ছে।

ওই ইউনিয়নের ছুরির চর হাওলাদার কান্দি এলাকার শাহিনা বেগম (৩৫), রাহিমা বেগম ৩৫), শম্মেহার বেগম (৬০) জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আর্থিক সহায়তা ঈদ উপহার পাব। এই টাকাটা অভাবের সংসারে খুব প্রয়োজন ছিল। আল্লাহ্ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুস্থ রাখুক ও দীর্ঘায়ূ করুক।

এ বিষয়ে উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে প্রকৃত অসহায় ও হতদরিদ্রদের বাচাই করে এ অর্থ সহায়তা দিতে বলেছেন সেভাবেই তা দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আল নাসীফ মুঠেফোনে বলেন, প্রধানমন্ত্রীর ঈদ উপহার নগদ ৪৫০ টাকা প্রতিটি অসহায় হতদরিদ্রদের হাতে সঠিকভাবে পৌঁছে দেওয়া হচ্ছে। ঈদুল ফিতর আনন্দের সঙ্গে উদযাপনের জন্য এ অর্থ সহায়তা প্রদানে অসহায়, দুস্থ, অতিদরিদ্র ও করোনা পরিস্থতিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।