মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

শরীয়তপুর বার্তা
২০৫

ফেসবুকে অশ্লীল ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগে যুবক আটক

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগে ইব্রাহিম মিয়া রনি (২৩) নামে এক যুবককে আটক করেছে র‍্যাব।

জানা যায়, আনুমানিক গত তিন বছর পূর্বে ভিকটিম যখন মাদারীপুর জেলার সদর থানাধীন খোয়াজপুর টেকেরহাট উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেনীতে অধ্যায়নরত ছিল তখন অভিযুক্ত ইব্রাহিম মিয়া রনির সাথে ভিকটিমেরর পরিচয় সূত্রে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরবর্তীতে উক্ত ভিকটিমকে ফুসলিয়ে তার অজান্তে বিভিন্ন সময়ে অশ্লীল ছবি রনি তার নিজের মোবাইলে ধারণ করে এবং ভিকটিমের ছবি ও নাম ব্যবহার করে সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভুয়া আইডি খোলে এবং উক্ত ফেইসবুক আইডি থেকে মেসেঞ্জার গ্রুপ খুলে বিভিন্ন ধরণের অশ্লীল ও কুরুচিপূর্ণ ছবি ছড়িয়ে দেয়। 

এ ঘটনায় ক্ষুব্ধ ভিকটিম ও তার পরিবার আইনগত সহায়তার জন্য র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের নিকট অভিযোগ দায়ের করেন। এরপর র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলামের নেতৃত্বে বুধবার (১৬ অক্টোবর) বিকালে মাদারীপুর জেলার সদর থানাধীন মহিষেরচর এলাকায় অভিযান পরিচালনা করে রনিকে আটক করে। 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে  রনি উক্ত ঘটনার সঙ্গে তার জড়িত থাকার কথা স্বীকার করে। রনির ব্যবহৃত মোবাইল জব্দ করা হয় এবং উক্ত জব্দকৃত মোবাইলে ভিকটিমের নাম ও ছবি সম্বলিত ভুয়া ফেইসবুক আইডি ও মেসেঞ্জার গ্রুপ এবং ইমুতে অশ্লীল ছবি ছড়িয়ে দেওয়ার প্রমাণ পাওয়া যায়। এ সংক্রান্তে ভিকটিম নিজেই বাদী হয়ে মাদারীপুর জেলার সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এই বিভাগের আরো খবর