শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বিশ্বের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় শেখ হাসিনা ডামুড্যায় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর জা‌জিরায় পাঁচটি ইট ভাটায় ছয় লাখ টাকা জরিমানা ও উচ্ছেদ ভারতের উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান তথ্যপ্রযুক্তি ব্যবহারে দায়িত্বশীল হতে হবে: স্পিকার তৃতীয় টার্মিনাল নির্মাণ হলে সেবা পাবে আরও ১২ মিলিয়ন যাত্রী শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ট্রাইব্যুনাল রূপপুর বিদ্যুৎকেন্দ্র থেকে দেশ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাবে ৬০ বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন: ড. কামাল-রীভা গাঙ্গুলির বৈঠক
৩১

বরিশাল র‌্যাব-৮ এর অভিযানে ১১,৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

বরিশাল র‌্যাব-৮ এর অভিযানে গতকাল সন্ধ্যায় ঝালকাঠি জেলার নলছিটি থানা এলাকায় ০৩(তিন) জন ব্যক্তিকে আটক করেন।

আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে তাদের নাম (১) মোঃ নুরুজ্জামান(২৭), পিতাঃ আতাহার হোসেন, (২) মোঃ নাজিম(২৬), পিতাঃ মোঃ নুরে আলম, (৩) মোঃ মাহফুজুর রহমান(৩০), পিতাঃ আলতাফ হোসেন, সর্বসাংঃ ফয়রা, থানাঃ নলছিটি, জেলাঃ ঝালকাঠি  বলে জানায়। উক্ত আসামীদের গুদাম তল্লাসী করে মজুদকৃত মোট ১১,৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়।

বর্তমানে কিছু অসাধু ব্যবসায়ীরা ঝালকাঠি জেলার নলছিটি থানাসহ জেলার বিভিন্ন থানা এলাকায় নিষিদ্ধ পলিথিন মজুদ, সংরক্ষণ ও  বিভিন্ন প্রকারের ব্যাগ তৈরি করে বাজারজাত করে আসছে, এতে করে পরিবেশের ব্যাপক ক্ষতি সাধন হচ্ছে।

আসামীদের নিষিদ্ধ পলিথিন রাখার কারণ জিজ্ঞাসাবাদ করলে তারা কোন সদুত্তর দিতে পারেনি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল হালিম,পরিচালক পরিবেশ অধিদপ্তর, বরিশাল বিভাগীয় কার্যালয় এর নিকট দোষ স্বীকার করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ১নং আসামী মোঃ নুরুজ্জামান’কে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা ও ০১ বছরের বিনাশ্রম কারাদন্ড, ২নং আসামী মোঃ নাজিম এবং ৩নং আসামী মোঃ মাহফুজুর রহমান উভয়কে  ২৫,০০০/-(পঁচিশ হাজার) টাকা জরিমানা ও ০৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন সরাসরি ঝালকাঠি জেলা কারাগারে প্রেরণ করেন এবং উদ্ধারকৃত অবৈধ পলিথিন মোবাইল কোর্টে জব্দ করেন। পরবর্তীতে এ ধরণের কর্মকান্ড না করার জন্য নির্দেশ প্রদান করেন। র‌্যাবের এ ধরণের অভিযানে স্থানীয় বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সাধারণ মানুষ সাধুবাদ ব্যক্ত করেন।

এই বিভাগের আরো খবর