• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা

বাংলাদেশে যাত্রা শুরু করলো ‘স্পটিফাই’

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অডিও স্ট্রিমিং সাবস্ক্রিপশন সার্ভিস স্পটিফাই এবার বাংলাদেশে যাত্রা শুরু করলো। ব্যক্তিগত পছন্দ ও বিখ্যাত সব গানের সমারোহ নিয়ে আজ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে প্রতিষ্ঠানটি।

জনপ্রিয় মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মটির মূল লক্ষ্য হচ্ছে বিশ্বব্যাপী সকল ক্রিয়েটর ও লিসেনারদের একই প্ল্যাটফর্মের মধ্যে আনা। বাংলাদেশ, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কাসহ ৮০টির অধিক দেশের ১শ’ কোটির অধিক মানুষের নিকট নতুনভাবে চালু হতে যাচ্ছে সার্ভিসটি।

এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, এই প্ল্যাটফর্মটিতে দেশি ও আন্তর্জাতিক প্রায় ৭০ মিলিয়নেরও বেশি গান রয়েছে। বিনামূল্যে পাওয়া যাচ্ছে স্পটিফাইয়ের সার্ভিস। এছাড়া বিজ্ঞাপনের বাধা ছাড়াই সুবিধা নিতে চাইলে রয়েছে প্রিমিয়াম সুবিধাও।

স্পটিফাইয়ের প্রধান ফ্রিমিয়াম বিজনেস কর্মকর্তা অ্যালেক্স নরস্ট্রোম বলেন, বিশ্বজুড়ে সংগীত নির্মাতা ও শ্রোতাদের একত্র করার সুযোগ পেয়ে আমরা সত্যিই ভীষণ আনন্দিত। পাশাপাশি স্পটিফাইকে বৈশ্বিক অডিও ইকোনমির শীর্ষ সঞ্চালক হিসেবে অধিষ্ঠিত করতেও সক্ষম হয়েছি আমরা।

মোবাইল ও ডেস্কটপ ওয়েব প্লেয়ার উভয় প্ল্যাটফর্মেই ব্যবহার করা যাবে স্পটিফাই। অন্য ফিচারসগুলোর মতো টিভি, স্পিকার, ওয়্যেরবল, কার ইত্যাদির জন্যও আসবে স্পটিফাই-এর সুবিধা।