• মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

শরীয়তপুর বার্তা

বিএনপির মুখে গণতন্ত্রের কথা বেমানান: পানিসম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মার্চ ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপির জন্ম হয়েছিলো মানুষ হত্যা, গুম ও ক্যু এর মধ্য দিয়ে। যে দলের জন্ম সেনা ছাউনির ভেতর। তাদের মুখে গণতন্ত্রের কথা বেমানান। তাদের যারা এখন কথা বলে, সব দলছুট নেতা। জিয়াউর রহমানের বিলিয়ে দেয়া ক্ষমতার উচ্ছিষ্ট ভোগ করতে বিএনপিতে এসেছে।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান দেশে গণতন্ত্রের নামে হা না ভোট করে গণতন্ত্রকে কুলষিত করেছিলো। তার স্ত্রী বেগম খালেদা জিয়া ১৫ ফেব্রুয়ারি ১৯৯৬ ভোট ডাকাতি করে বিএনপি গণতন্ত্রের ফেরিওয়ালা সেজেছে। এটি রাজনীতির ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হয়ে আছে। বেগম খালেদা জিয়া ক্ষমতায় এসে রাজাকারের গাড়িতে পতাকা তুলে দিয়েছে। আর তার ছেলে তারেক রহমান হাওয়া ভবন সৃষ্টি করে দেশকে দূর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন বানিয়েছে। ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা করে তাঁকে হত্যা করতে চেয়েছিল।

মঙ্গলবার সকালে শরীয়তপুরের সখিপুরের দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের সম্মিলিত ৫ ওয়ার্ড আওয়ামীলীগের বর্ধিত সভায় ডিভিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।
ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জালালউদ্দিন মুন্সীর সঞ্চালনায় সভার উদ্বোধক ছিলেন, দক্ষিন তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এমএ রহিম নান্নু মাল।

প্রধান অতিথি ছিলেন, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা। বিশেষ অতিথি ছিলেন, সখিপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহ-সভাপতি এমএ আকবর পাইক, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিক সরদার, ইউপি চেয়ারম্যান শাহাজালাল মাল, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রতন। প্রধান বক্তা ছিলেন, দক্ষিন তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্যা।

এনামুল হক শামীম বলেন, গণতন্ত্র বিএনপির হাতে বিকৃত হয়েছে। শিক্ষা-দীক্ষা ও বিজ্ঞান চর্চা সবকিছুই তাদের হাতে বিকৃত হয়েছে। তাদের বিকৃতমনা রাজনীতি জনগণ প্রত্যাখ্যান করেছে। সারাদেশের মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নেয়ায় ষড়যন্ত্র ও বিভ্রান্তির পথ বেছে নিয়েছে। আর দেশে উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে বারবার জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় এনেছে। তাই যতই ষড়যন্ত্র করুক, বিএনপির আর ক্ষমতায় আসার সুযোগ নাই।

তিনি বলেন, ক্ষমতা ভাগাভাগি আর উচ্ছৃষ্ট ভোগ করা বিএনপির ঐতিহ্য, আর ভোগ বিলাস দুর্নীতি, ষড়যন্ত্র বিএনপির মজ্জাগত। বিএনপি ক্ষমতাকে নিজেদের ভাগ্যবদলের উৎস মনে করে। বঙ্গবন্ধু পরিবার নিয়ে মনগড়া কথা এবং মিথ্যাচার বিএনপির বিকৃত মানসিকতা আর ইতিহাস বিকৃতির ধারাবাহিকতা মাত্র।