• সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৯ শা'বান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাণিজ্য সম্প্রসারণে মার্কিন সরকারের সহায়তা চান প্রধানমন্ত্রী

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ২৪ মে’র আগে পরীক্ষা নয় : ইউজিসি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মার্চ ২০২১  

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ল্যাব ও সব ধরনের পরীক্ষা বন্ধের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। তবে এ সময়ে অনলাইন ক্লাস চলবে। রোববার অধ্যয়নরত শিক্ষার্থীদের অবিলম্বে সব ধরনের পরীক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ইউজিসি।

ইউজিসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অধ্যয়নরত শিক্ষার্থীদের অবিলম্বে সব ধরনের পরীক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোয় অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইন ক্লাস ছাড়া ল্যাব ও সব ধরনের পরীক্ষা আগামী ২৩ মে পর্যন্ত বন্ধ রাখার জন্য অনুরোধ করা হলো।

সংশ্লিষ্ট নির্দেশনার কপি সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারের মাধ্যমে পাঠানো হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দীপু মনি ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলন বলেন, আগামী ১৭ মে থেকে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়গুলোয় ক্লাস শুরু হবে আগামী ২৪ মে থেকে।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত বছর ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় ছুটি চলছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ২৯ মার্চ পর্যন্ত এ ছুটি চলবে। ৩০ মার্চে স্কুল-কলেজ খুলছে। আর বিশ্ববিদ্যালয়গুলোয় ক্লাস শুরু হবে আগামী ২৪ মে থেকে।