বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

শরীয়তপুর বার্তা
৮৩

ব্রণের দাগ দূর করে গুঁড়া দুধের প্যাক

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

ব্রণের দাগ দূর করার পাশাপাশি ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে গুঁড়া দুধের কয়েকটি সহজ প্যাক বানিয়ে নিতে পারেন বাসায়ই। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এসব প্যাক।

  •     একটি বাটিতে ১ টেবিল চামচ বেসন ও আধা চা চামচ গুঁড়া দুধ মেশান। একটি অ্যালোভেরা পাতা কেটে জেল সংগ্রহ করে মিশিয়ে নিন। ১ চা চামচ টক দই, ১ চা চামচ লেবুর রস ও সামান্য পানি মিশিয়ে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। উজ্জ্বল ত্বক পেতে প্রতিদিন ব্যবহার করুন এই ফেসপ্যাক।
  •     ১ টেবিল চামচ ওট ও ২ টেবিল চামচ গুঁড়া দুধের সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ২ মিনিট ম্যাসাজ করুন। কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন। কোমল ত্বকের জন্য প্রতিদিন একবার ব্যবহার করুন এই প্যাক।
  •     সমপরিমাণ মুলতানি মাটি ও গুঁড়া দুধের সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে দূর হবে ব্রণের দাগ।  
  •     ১ চা চামচ গুঁড়া দুধের সঙ্গে কয়েক ফোঁটা চন্দনের তেল ও পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে মসৃণ পেস্ট বানিয়ে নিন। ত্বকে ১৫ থেকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল ও সুন্দর।