• শনিবার   ১০ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৭ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাণিজ্য সম্প্রসারণে মার্কিন সরকারের সহায়তা চান প্রধানমন্ত্রী

ভাসানচরে পৌঁছালো আরো ১৭৫৯ রোহিঙ্গা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে আশ্রয়ে থাকা রোহিঙ্গাদের মধ্য থেকে পঞ্চম ধাপে আরো এক হাজার ৭৫৯ জন নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছেছেন। বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর ১টার দিকে তারা ভাসাচনচরে পৌঁছেছেন। সকাল সাড়ে ১০টায় রোহিঙ্গাদের নিয়ে নৌবাহিনীর পাঁচটি জাহাজ ভাসানচরের উদ্দেশে রওনা হয়।

এর আগে, বুধবার (৩ মার্চ) ২ হাজার ২৫৭ জন রোহিঙ্গা ভাসানচরের যান। এদের মধ্যে ৫৬৩ জন পুরুষ, ৬৬৫ মহিলা ও ১০২৯ শিশু রয়েছে। এ নিয়ে মিয়ানমারে সহিংসতার শিকার হয়ে বাস্তুচ্যুত হয়ে আসা প্রায় ১৪ হাজার রোহিঙ্গা স্বেচ্ছায় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প ছেড়ে ভাসানচরে যান।

নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের প্রধান রিয়ার অ্যাডমিরাল মোজাম্মেল হক বলেন, প্রায় ১৪ হাজার রোহিঙ্গা স্বেচ্ছায় কক্সবাজার থেকে ভাসানচরে পৌঁছেছেন। সেখানে তাদের জন্য আরও উন্নত জীবনযাপনের সব সুযোগ আমরা তৈরি করেছি। এভাবে পর্যায়ক্রমে আরো রোহিঙ্গা ভাসানচরে যাবেন।

উল্লেখ্য, গত বছরের ৪ ডিসেম্বর প্রথম ধাপে আনুষ্ঠানিকভাবে নারী, পুরুষ ও শিশুসহ নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছান এক হাজার ৬৪২ জন রোহিঙ্গা। রোহিঙ্গাদের জন্য প্রস্তুত ৭, ৮, ৯ ও ১০ নম্বর ক্লাস্টারে তাদের রাখা হয়।