• সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৩ সফর ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
করোনা নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন জাতিসংঘের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ, বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক: কাদের শীতে করোনা পরিস্থিতি অবনতির ইঙ্গিত, এখনই প্রস্তুতির নির্দেশ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন : প্রধানমন্ত্রী অফিসের সামনে নেতাকর্মীদের মাথা ফাটিয়ে আন্দোলন করে বিএনপি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিভিন্ন ব্যাংকের অনুদান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, শনাক্ত ১৫৬৭ দেশে-বিদেশে ইসলাম প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন আল্লামা শফী আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন : প্রধানমন্ত্রী
৮২

ভেদরগঞ্জে বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় বন্যায় ডুবে যাওয়া ১০ টি জলাশয়ে ৩৪০ কেজি করে মোট  হাজার ৩শ ২০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। সরকারের রাজস্ব খাত থেকে উপজেলা প্রশাসনের সহযোগিতায় মৎস্য বিভাগের মাছ অবমুক্ত করে।

আজ ৭ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলা পুকুরে মাছ ছাড়ার মাঝদিয়ে কর্মসূচীর উদ্বোধন করা হয়।ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে মাছের পোনা অবমুক্ত করন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা।  বিশেষ অতিথি ছিলেন ভেদরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজি আবদুল মান্নান বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা বেগম লিপি। এ সময় ভেদরগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম, মৎস্য অফিসার মোঃ আবদুস সামাদ।

প্রধান অতিথি ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা বলেন, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাতে মাছে বাঙ্গালি প্রবাদের হারানো গৌরব উদ্ধারের জন্য কাজ করছেন। সকল শ্রেণী পেশার মানুষ যাতে সমান সুযোগ পায় তার জন্য কৃষিজীবী মৎস্যজীবী, শ্রমজীবী সকল পেষার মানুষকে বন্যা ও করোনার দূর্যোগের ক্ষয় ক্ষতির প্রভাব উত্তরণ করার জন্য বিভিন্ন প্রনোদনা ও ভর্তুকী প্রদান করছেন। বন্যায় যে সকল মৎস্য চাষীর পুকুর ও ঘের ভেসে গেছে, তারা যে পরিমান ক্ষতিগ্রস্থ হয়েছে তা পুরণ হবার নয়। তবে তাদের ক্ষতি কিছুটা পুষিয়ে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে উপজেলা প্রশাসন রাজস্ব ক্ষাত থেকে এ মাছ  দিচ্ছে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, করোনার ধকলের মধ্যেই বন্যা আমাদের জীবন যাত্রায় ব্যাপক ক্ষতির ছাপ ফেলেছে। আমরা সরকারে নির্দেশে কৃষক ভাইদের সাথে সাথে জেলে ও মৎস্যজীবীদের সহায়তা হিসেবে রাজস্ব ক্ষাত থেকে এ মাছের পোনা দেয়া হলো। আশা করি এতে তারা কিছুটা হলেও লাভবান হবে এবং বন্যার ক্ষতি পুষিয়ে নিতে সক্ষম হবেন।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর