• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী করোনা পারে নাই, আর কেউ অগ্রযাত্রা থামাতে পারবে না: প্রধানমন্ত্রী বাংলাদেশকে অভিনন্দন জানাল জাতিসংঘ দেশেই ডিজিটাল ডিভাইস উৎপাদন ও রফতানির পরামর্শ প্রধানমন্ত্রীর ‘অবৈধভাবে যারা ক্ষমতায় বসে তারাই দেশকে অস্থিতিশীল করে’ চার মাসে ‘অবশ্যই’ ৪৪২ প্রকল্প সমাপ্তির নির্দেশ প্রধানমন্ত্রীর সরকারি ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে সিএজি’র প্রতি আহ্বান ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন উদ্বোধন করবেন হাসিনা-মোদি আরো টিকা কেনার টাকা প্রস্তুত রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী

ভেদরগঞ্জে ২৭০ জন বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ভাতা প্রদান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেছেন, মানবতার মা, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকায় উন্নিত করার ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ইলেকট্রনিক পদ্ধতিতে প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সটি ভেদরগঞ্জ উপজেলা শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনে উপভোগ পরবর্তী উপস্থিত মুক্তিযোদ্ধাদের সম্মানের দেয়া বক্তব্যে তিনি একথা বলেন।

নির্বাহী অফিসার বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা অনেকের ঘরবাড়ি নেই। প্রধানমন্ত্রী তাদের ঘরবাড়ি করে দিচ্ছেন । ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করে ছিলেন। সে স্বপ্ন পুরণের পূর্বেই দেশীয় মীরজাফরদের চক্রান্তে জাতির পিতাকে সপরিবারে শাহাদাৎ বরণ করতে হয়। সে সময়ে আল্লাহর রহমতে বেঁচে ছিলেন বলে আজ তারই সুযোগ্য কন্যা ধীরে ধীরে সে স্বপ্ন পুরণে কাজ করে দেশকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী দৃঢ় কন্ঠে বলেছেন যাদের ত্যাগে দেশ পেলাম, সেই মুক্তিযোদ্ধাদের ঘরবাড়ি থাকবে না, আমি ক্ষমতায় থাকতে এটা হতে পারে না। তিনি সকল মুক্তিযোদ্ধাদের নিকট প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করে বলেন, তিনি ভাল থাকলে আপনারা আমরা সবাই ভাল থাকবো।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন উপজেলা আইসিটি অফিসার নাজমুল হুদা মিঠু, যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর মান্নান রাড়ি, উপজেলা আওয়ামীলগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল। অনুষ্ঠানে উপজেলার ভাতা প্রাপ্ত ২৭০ জন বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।