• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

শরীয়তপুর বার্তা
৩৪৭

মালামাল সুলভে ট্রেনে পরিবহন করুন: রেলমন্ত্রী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মে ২০২০  

রেলপথ মন্ত্রণালয়ের রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, মালামাল সুলভে ট্রেনে পরিবহন করুন, নিরাপদে পরিবহন করুন।

শনিবার (০৯ মে) বিকেল ৪টায় পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পঞ্চগড় টু ঢাকা সরাসরি পার্সেল ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে এসে এসব কথা বলেন তিনি। 

এর আগে মন্ত্রী ফিতা কেটে এবং পতাকা উড়িয়ে এই পার্সেল ট্রেনের উদ্বোধন করেন। এসময় পণ্যবাহী ট্রেনটি পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন থেকে যাত্রা শুরু করে ঢাকার উদ্দেশে রওনা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, আমি আহ্বান জানাচ্ছি সব ব্যবসায়ীদের। আপনারা ট্রেনকে ব্যবহার করুন। এই ট্রেনটি আপনাদের বাহন, জনগণের বাহন এবং এই বাহনকে আপনারা গুরুত্বের সঙ্গে ব্যবহার করুন। আর এর সুবিধা যেন আমরা সবাই পাই। 

মন্ত্রী বলেন, রেল বিভাগের পক্ষ থেকে আমরা আপনাদের সব ধরনের সহযোগিতা দেব। একই সঙ্গে প্রশাসককেও ধন্যবাদ জানাচ্ছি যে তারাও আমাদের এই মালামাল পরিবহনের ব্যাপারে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করেছেন এবং তাদের পার্সেল ট্রেনে মালামাল পরিবহনের জন্য উৎসাহিত করেছেন। 

এসময় উপস্থিত ছিলেন- পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন, পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোশারফ হোসেনসহ রেলকর্তৃপক্ষ।

এদিকে রেল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাগিদ দেওয়ার পর পঞ্চগড় থেকে রেলে পণ্য পরিবহন শুরু হয়েছে। এই পার্সেল ট্রেনটি বিভিন্ন মালামাল নিয়ে সপ্তাহে ৩ দিন পঞ্চগড় থেকে দুপুর ১টায় ঢাকার উদ্দেশে রওনা হবে। পঞ্চগড়সহ দেশের ২১টি স্টপেজে থেমে পণ্যবাহী এই পার্সেল ট্রেনটি মালামাল পরিবহন করবে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর