• শনিবার   ১০ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৭ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাণিজ্য সম্প্রসারণে মার্কিন সরকারের সহায়তা চান প্রধানমন্ত্রী

মিয়ানমারে দ্বিতীয় দিনেও নির্বিচারি দমন, নিহত ২

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২১  

মিয়ানমারে সামরিক সরকারের বিরুদ্ধে চলমান বিক্ষোভে টানা দ্বিতীয় দিনেও নির্বিচারি দমন-পীড়ন অব্যাহত রেখেছে জান্তা সরকার। সামরিক অভ্যুত্থানের পর থেকে সেনাবিরোধীদের আন্দোলনে বিশৃঙ্খলায় পতিত হয়েছে দেশটি। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দুটি শহরে দুজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

প্রধান শহর ইয়াঙ্গুনে পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ছুড়েছে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে স্টান গ্রেনেড ও টিয়ার গ্যাসও নিক্ষেপ করেও ব্যর্থতার পর পুলিশ গুলি চালায়।  

১ ফেব্রুয়ারির অভ্যুত্থানের পর থেকে শুরু হওয়া বিক্ষোভ রবিবারও অব্যাহত রয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম মিজিমা জানায়, এক ব্যক্তিকে বুকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক চিকিৎসক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  

দক্ষিণাঞ্চলীয় শহর দায়েইতেও গুলি চালিয়েছে পুলিশ। এতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় রাজনীতিক কিয়াউ মিন। স্থানীয় সংবাদমাধ্যমও জানিয়েছে, একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

পুলিশ ও সামরিক সরকারের মুখপাত্র এই বিষয়ে মন্তব্যের ফোন কলে কোনও সাড়া দেননি।

স্থানীয়দের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালয়েও দমন-পীড়ন অব্যাহত রয়েছে।