• শনিবার   ১০ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৭ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাণিজ্য সম্প্রসারণে মার্কিন সরকারের সহায়তা চান প্রধানমন্ত্রী

মুক্তি পাচ্ছে জয়ার থ্রিডি সিনেমা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ মার্চ ২০২১  

জয়া আহসান ছক ভাঙতেই বেশি ভালোবাসেন। এবার নতুন অধ্যায়ে সামিল হলেন তিনি। এই প্রথম বাংলা থ্রি ডি ছবির নায়িকা জয়া। ছবির নাম ‘অলাতচক্র’। আগামী ১৯ মার্চ মুক্তি পাচ্ছে সিনেমাটি।

বিখ্যাত লেখক আহমদ ছফার জীবন নিয়ে তৈরি এই ছবি। স্বভাবে প্রথাবিরোধী এবং দুঃসাহসিক বলে পরিচিত এই সাহিত্যিক ৭১-এর মুক্তিযুদ্ধের সময় প্রশিক্ষণ নেওয়ার জন্য পা রেখেছিলেন কলকাতায়। তার ভালবাসার মানুষ তায়বাও সেই সময় একই কারণে এসে পৌঁছেছিলেন কলকাতায়। 

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে সেই গল্পের উপর ভিত্তি করেই ছবির গল্প বুনেছে পরিচালক হাবিবুর রহমান।

আহমদ ছফার চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। সাহিত্যিকের প্রেমিকার ভূমিকায় দেখা যাবে জয়াকে। সেই সময়কার কলকাতার নানা অংশকে তুলে ধরা হবে এই জীবনীমূলক ছবিতে। জয়া তাই আশাবাদী ‘অলাতচক্র’ এপার বাংলার দর্শকরা দেখলে, তাঁদের কাছেও সমাদৃত হবে এই ছবি।

জয়া আনন্দবাজারকে জানান, ‘চলতি বছরে পালিত হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। একই সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরও জন্ম শতবার্ষিকী। এই দুই সূত্রকে একসঙ্গে উদযাপন করব এই ছবির মাধ্যমে। নতুন ধরনের প্রযুক্তি ব্যবহার এই ছবিকে অন্য মাত্রা দেবে।’