• শনিবার   ১০ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৭ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাণিজ্য সম্প্রসারণে মার্কিন সরকারের সহায়তা চান প্রধানমন্ত্রী

মুশতাকের মৃত্যুতে কারা কর্তৃপক্ষের গাফিলতি পায়নি তদন্ত কমিটি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি পায়নি কারাগারের গঠিত তদন্ত কমিটি। গতকাল তিন সদস্যের এই কমিটি রিপোর্ট জমা দিয়েছে। একই সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটিও রিপোর্ট জমা দিয়েছে। কমিটির প্রধান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব তরুণ কান্তি শিকদার বলেন আজ স্বরাষ্ট্রমন্ত্রীর এ বিষয়ে বিস্তারিত জানানোর কথা। এ ছাড়া গাজীপুরের জেলা প্রশাসক দুই সদস্যের একটি তদন্ত কমিটি করেছেন। সেই কমিটির রিপোর্ট জমা দেওয়ার সময় বাড়ানো হয়েছে। কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন সাংবাদিকদের বলেন, একজন উপ কারা মহাপরিদর্শককে প্রধান করে আমরা যে তিন সদস্যের কমিটি গঠন করেছিলাম সেই কমিটি বুধবারই রিপোর্ট জমা দিয়েছে। রিপোর্টটি আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দিয়েছি।

তদন্তে কোনো কর্মকর্তার গাফিলতি পেয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা কোনো গাফিলতি পাইনি। আসলে ওই মৃত্যুকে স্বাভাবিক বলছি, এই কারণে যে কোনো না কোনো রোগের কারণে তিনি মারা গেছেন। কী রোগে তার মৃত্যু হয়েছে, সেটা ময়নাতদন্ত রিপোর্ট পেলেই জানা যাবে। লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় গত শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়। কমিটিকে চার কর্মদিবসে রিপোর্ট দিতে বলা হয়। এই তদন্ত কমিটিও গতকাল রিপোর্ট জমা দিয়েছে। কমিটির প্রধান অতিরিক্ত সচিব তরুণ কান্তি শিকদার বলেন, আমরা মন্ত্রণালয়ে রিপোর্ট জমা দিয়েছি।