• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী করোনা পারে নাই, আর কেউ অগ্রযাত্রা থামাতে পারবে না: প্রধানমন্ত্রী বাংলাদেশকে অভিনন্দন জানাল জাতিসংঘ দেশেই ডিজিটাল ডিভাইস উৎপাদন ও রফতানির পরামর্শ প্রধানমন্ত্রীর ‘অবৈধভাবে যারা ক্ষমতায় বসে তারাই দেশকে অস্থিতিশীল করে’ চার মাসে ‘অবশ্যই’ ৪৪২ প্রকল্প সমাপ্তির নির্দেশ প্রধানমন্ত্রীর সরকারি ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে সিএজি’র প্রতি আহ্বান ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন উদ্বোধন করবেন হাসিনা-মোদি আরো টিকা কেনার টাকা প্রস্তুত রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

শরীয়তপুরে আন্ত:জেলা মোটরসাইকেল চোর চক্রের ৩ সদস‍্য গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরে আন্ত:জেলা মোটরসাইকেল চোর চক্রের ৩ সদস‍্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ বিষয়ে পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান সংবাদ সম্মেলন করেছেন। বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে শরীয়তপুর পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন করা হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও ক্রাইম) মো. সাইফুর রহমান, ভেদরগঞ্জ সার্কেলের  সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আমিনুর রহমান, সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান হাওলাদার ও এসআই মো. মিরাজ হোসেনসহ জেলার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ৭ জানুয়ারি  রাত ১টা ২৫ মিনিটের সময় সখিপুর থানাধীন ডিএমখালী ইউনিয়নস্থ মুসলমান কান্দি ব্রিজের সামনে চেক পোস্ট করা কালিন সময় জনৈক মোঃ পারভেজ আহম্মেদ(২১) ও রিয়াদ (১৯) একটি লাল রংয়ের টিভি এস মেট্রো প্লাস ১১০ সিসি মোটর সাইকেল যোগে মাদারীপুর হইতে কুমিল্লা যাওয়ার সময় তাহাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের মোটরসাইকেল থামানোর জন্য বলিলে তাহার দ্রুত মোটরসাইকেল চালাইয়া পালানোর চেষ্টা করিলে সামনে রাস্তায় থাকা সংগীয় ফোর্স মোটরসাইকেলের সামনে দাড়াইয়া গতি রোধ করে। তখন তাহাদের নাম ঠিকানা জিজ্ঞাসাবাদ করিলে তাহারা একএক সময় একএক নাম ঠিকানা প্রকাশ করে ও সন্ধেহজনক কথাবার্তা বলে। তাহাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাহারা জানায় তাহারা কুমিল্লা হইতে বিভিন্ন ধরনের মোটরসাইকেল চুরি করিয়া মাদারীপুরের বিভিন্ন এলাকায় বিক্রয় করে এবং জিজ্ঞাসাবাদে আরোও জানায় তাহারা কুমিল্লা থেকে একটি ইয়ামাহা মোটরসাইকেল যাহার রেজি নং- কুমিল্লা-হ -১১-৭৭২৯ চুরি করিয়া মাদারীপুরের মোস্তফাপুরের লালন সরদার (৩৮) এর নিকট হইতে ৬৯,০০০/- টাকায় বিক্রয় করিয়া উক্ত চোরাই মোটরসাইকেল বিক্রয়ের টাকাসহ লালন সরদারের নিকট হইতে টিভিএস মেট্রো প্লাস ১১০ সিসি চোরাই মোটরসাইকেলটি বহন করিয়া নিয়া যাইতেছিল। তখন উক্ত আসামীদ্বয়কে গ্রেফতারসহ চোরাই মোটসাইকেল জব্দ করিয়া সখিপুর থানার মামলা নং- ০৫ তারিখ ০৭/০১/২০২১ ধারা-৪১৩ পেনাল কোড রুজু করে। আসামীদের দেওয়ান তথ্যের ভিত্তিতে মাদারীপুরের বিভিন্ন থানা এলাকায় মাদারীপুর সদর থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করিয়া আসামী লালন সরদারকে গ্রেফতার করা হয় এবং তাহার নিকট হইতে ইয়ামাহা মোটরসাইকেলটি জব্দ করা হয়। আসামী লালন সরদারকে জিজ্ঞাসাবাদে জানায় সে বিভিন্ন চোরাই মোটরসাইকেল মাগুরার বিভিন্ন এলাকায় ক্রয় বিক্রয় করে।

আসামীদের দেয়া তথ্যের ভিত্তিতে অজ্ঞাতনামা চোরদের সনাক্তের চেষ্টা করিয়া পাশর্^বর্তী ভেদরগঞ্জ থানা এলাকার সিসি ফুটেজের স্কীনশর্ট দেখিয়া ০২(দুই)জন চোর ১। সোহেল ঢালী (২৫) পিতা- মোতালেব ঢালী সাং- মইনুদ্দিন সরদার কান্দি থানা- জাজিরা জেলা- শরীয়তপুর, ২। রাসেল দেওয়ান (২৭) পিতা গিয়াসউদ্দিন দেওয়ান সাং- দক্ষিন কোদালপুর, থানা-গোসাইরহাট জেলা- শরীয়তপুরকে সনাক্ত করিয়া তাহাদেরকে সখিপুর থানা এলাকা হইতে গ্রেফতার করা হয়। উক্ত চোরদ্বয়কে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাহারা জানায় তাহারা সখিপুরসহ পাশর্^বর্তী থানা এলাকা হইতে বিভিন্ন ধরনের মোটরসাইকেল চুরি করিয়া মাগুরা এলাকায় বিক্রয় করে।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সিনিঃ সহকারী পুলিশ সুপার জনাব মোঃ আমিনুর রহমান ভেদরগঞ্জ সার্কেল, এর নেতৃত্বে একটি চৌকস টিম মাগুরা সদর থানা পুলিশের সহায়তা মাগুরা থানা এলাকায় অভিযান পরিচালনা করিয়া একজন মোটরসাইকেল চোর মোঃ হানিফ মোল্লা (২২) পিতা- মোঃ হাসান ওরফে হান্নান মোল্লা সাং- পারননদুয়ালী থানা+জেলা- মাগুরা সহ  একটি নীল রংয়ের ১৫০ সিসির পালসার চোরাই মোটরসাইকেল উদ্ধার পূর্বক জব্দ করা হয়। গ্রেফতারকৃত হানিফ মোল্লার নামে  বিভিন্ন থানায় একাধিক মামলা রহিয়াছে। গ্রেফতারকৃত আসামীদের দেওয়ায় তথ্যমতে আরো অজ্ঞাতনামা চোরদের সনাক্তসহ গ্রেফতার ও চোরাই যাওয়া মোটরসাইকেল উদ্ধারের লক্ষ্যে অভিযান অব্যাহত আছে।