শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বিশ্বের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় শেখ হাসিনা ডামুড্যায় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর জা‌জিরায় পাঁচটি ইট ভাটায় ছয় লাখ টাকা জরিমানা ও উচ্ছেদ ভারতের উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান তথ্যপ্রযুক্তি ব্যবহারে দায়িত্বশীল হতে হবে: স্পিকার তৃতীয় টার্মিনাল নির্মাণ হলে সেবা পাবে আরও ১২ মিলিয়ন যাত্রী শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ট্রাইব্যুনাল রূপপুর বিদ্যুৎকেন্দ্র থেকে দেশ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাবে ৬০ বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন: ড. কামাল-রীভা গাঙ্গুলির বৈঠক
১৩৫

শরীয়তপু‌রে ‌পেঁয়াজ বে‌শি দা‌মে বি‌ক্রির দা‌য়ে জ‌রিমানা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

শরীয়তপুর প্র‌তি‌নি‌ধিঃ  

পালং বাজার ও আংগা‌রিয়া বাজারে কম দামে পেঁয়াজ কিনে বেশি দামে বিক্রি ও মূল্য তালিকা না থাকার অভিযোগে পেঁয়াজ আড়ৎদার‌কে এক লাখ  ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ বৃহস্প‌তিবার (১৪ ন‌ভেম্বর) দুপুরে শরীয়তপুর জেলা অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী ওই অভিযান পরিচালনা করেন।

সহকারী পরিচালক জানান, মেসার্স মাহাবুব খান ট্রেডার্সের স্বত্তা‌ধিকারী মো. মিরাজ খান  ১৪০/১৪৫ টাকা দরে পেঁয়াজ কিনে  ১৭৫/১৮০ টাকায় বিক্রি করায় ও পেঁয়াজের মূল্য তালিকা না লেখায় এক লাখ  ৫০ হাজার জরিমানা করা হয়। এ সময় কঞ্জুমার এসো‌সি‌য়েশন অফ বাংলা‌দেশ জেলা শাখার সভাপ‌তি বিল্লাল হো‌সেন খান, সদর উপ‌জেলার স্যা‌নেটা‌রি ইন্স‌পেক্টর আবুল হো‌সেন, পুলিশের সদস্য ও বাজার ব্যবসায়ী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

সুজন কাজী দাবি করেন, মেসার্স মাহাবুব খান ট্রেডার্সের স্বত্তা‌ধিকারী মো. মিরাজ খানের  পালং বাজা‌র ও আংগা‌রিয়া বাজার
দু‌টি পাইকারি পেঁয়াজের আড়‌তে গিয়ে বাজার দর যাচাই করে দেখা গেছে, আংগা‌রিয়া বাজারে মূল্য তা‌লিকা ১৫১ টাকা দেখা‌নো হ‌য়ে‌ছে এবং পালং বাজা‌রে কোন মূল্য তা‌লিকা নেই। কিন্তু পাইকারি প্রতি কেজি পেঁয়াজ বিক্রি কর‌ছেন ১৭৫ থেকে ১৮০ টাকা। তাছাড়া কাউ‌কে র‌শিদ দেয়া হয়না। শুধু তাই নয় খুচরা ব্যবসায়ী‌দের মৌ‌খিকভা‌বে প্র‌তি কে‌জি পেঁয়াজ ১৮০ থে‌কে ২০০ টাকা ‌‌বি‌ক্রি করার নি‌র্দেশ দেন। ভোক্তাদের কা‌ছে বিক্রিতে বেশি দাম নেওয়া হচ্ছে।

 

 

এই বিভাগের আরো খবর