• সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৯ শা'বান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাণিজ্য সম্প্রসারণে মার্কিন সরকারের সহায়তা চান প্রধানমন্ত্রী

সংযুক্ত আরব আমিরাত সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২১  

সংযুক্ত আরব আমিরাতে দেশটির নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল।

শনিবার দেশে ফেরেন তিনি। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ, ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।

এদিন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, আরব আমিরাত সফরে নৌবাহিনী প্রধান ইন্টারন্যাশনাল ডিফেন্স এক্সিবিশন (আইডিইএক্স-২০২১) ও নেভি ডিফেন্স এক্সিবিশন (নেভডেক্স-২০২১) এ অংশগ্রহণ করেন।

আইএসপিআর আরো জানায়, সংযুক্ত আরব আমিরাতে অবস্থানকালে নৌবাহিনী প্রধান নেভডেক্স-২০২১ ও জিইএস আইডিইএক্স-২০২১ উপলক্ষে আয়োজিত বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। পাশাপাশি তিনি ওই প্রদর্শনীতে অংশ নেয়া বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধজাহাজ প্রত্যয় পরিদর্শন করেন। 

আন্তর্জাতিক এ সমুদ্র মহড়া এবং প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদ এবং সামরিক ব্যক্তিরা অংশগ্রহণ করেন। 

নৌপ্রধানের এ সফর সংযুক্ত আরব আমিরাতসহ প্রদর্শনীতে অংশগ্রহণকারী অন্যান্য দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো জোরদার করবে বলে আশা করা হচ্ছে। 

উল্লেখ্য, আন্তর্জাতিক এ মহড়ায় যোগ দিতে নৌবাহিনী প্রধান গত ১৮ ফেব্রুয়ারি আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যান।