• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

শরীয়তপুর বার্তা
১১৭৫

স্বাধীনতার অপর নাম শেখ মুজিবুর রহমান- পানিসম্পদ উপমন্ত্রী শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের নড়িয়ায় ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, স্বাধীনতার অপর নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আর উন্নয়নে অপর নাম বঙ্গকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বঙ্গবন্ধু সমার্থক শব্দ। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ, একটি পতাকা, একটি জাতি সত্ত্বা। যত দিন বাংলাদেশ থাকবে, বাঙালি থাকবে, এ দেশের জনগণ থাকবে, তত দিনই বঙ্গবন্ধু সবার অনুপ্রেরণা উৎস হয়ে থাকবেন।

তিনি আজ ১৭ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী আরো বলেন, নিপীড়িত-নির্যাতিত মানুষের মুক্তির আলোকবর্তিকা হয়ে তিনি বিশ্বকে করেছেন আলোকময়। তাই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে বঙ্গবন্ধুর নীতি, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বেড়ে উঠতে পারে, সে লক্ষ্যে সবাইকে উদ্যোগী হতে হবে। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নত ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে বিশ্বে অনন্য মর্যাদায় দাঁড় করিয়েছেন। কারণ, মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামীলীগ ক্ষমতায় আছে বলেই বিজয়ের পূর্ণতা এসেছে। তাই ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশের সুনাম রক্ষা করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা সিকদার, সিভিল সার্জন ডা. আব্দুল্লাহ আল মুরাদ, জেলা আওয়ামীলীগ সহ সভাপতি আব্দুল ওহাব বেপারী, নড়িয়া উপজেলা চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, আওয়ামী লীগ নেতা জহির সিকদার, জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ্ব খবিরুজ্জামান বাচ্চু, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা সহ বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তা ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর