• শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
মজুরির চেয়ে বেশি টাকা ঘরে বসেই পাবেন পাটকল শ্রমিকরা-প্রধানমন্ত্রী রাতের অন্ধকারে যারা ক্ষমতায় এসেছিল তারাই দেশকে দুর্নীতি শিখিয়েছে করোনাভাইরাসে মারা গেলেন আরও ৪১ জন যে যাই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি, নেব: প্রধানমন্ত্রী করোনা সংকট উত্তরণে এখনই জোরালো-সুসমন্বিত বৈশ্বিক সাড়া দরকার উত্তরার পর রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা ক্ষতি ও অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার পাপুল কুয়েতের নাগিরক হলে তার আসন খালি হবে: প্রধানমন্ত্রী প্রয়োজনে সীমিত আকারে ভার্চুয়াল আদালত, সংসদে বিল পাস করোনায় প্রবাসীদের ১১ কোটি টাকার ত্রাণ বিতরণ করেছি : প্রধানমন্ত্রী
৪৪৬

স্বামী রাগী হলে কি করণীয় জেনে নিন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮  

ভালো এবং অন্য দশজনের তুলনায় বেশ হেল্পফুলও, খেয়াল রাখে আপনার সবরকম সুবিধা-অসুবিধার প্রতি। কিন্তু সমস্যা একটাই, তিনি ভীষণ রাগী। একটুতেই রেগে রেগে যান । কখনোবা এটা-সেটা আছড়ে ফেলেন। আর এই রাগী মানুষটার সঙ্গেই গড়ে উঠেছে আপনার সংসার। স্বামীর এমন রাগ নিয়ে সমস্যায় ভোগেন অনেকেই। কারো সঙ্গে শেয়ার করতে গেলেও হয়তো বলে দেবে, পুরুষ মানুষের একটু আধটু রাগ থাকেই, মানিয়ে নাও। এদিকে মানিয়ে নিতে গিয়ে মানসিকভাবে আপসেট হয়ে যাচ্ছেন আপনি। চলুন জেনে নেই এরকম সমস্যায় আপনার করণীয়-

স্বামী যখন মেজাজ হারাবেন, চেষ্টা করুন নিজে শান্ত রাকার। দুজনেই চিৎকার শুরু করলে সমস্যা বাড়বে বই কমবে না। বরং তার রাগ প্রশমিত হতে দিন, পরে ঠান্ডা মাথায় রাগের কারণটা নিয়ে আলোচনা করুন। উনি যদি নিজেকে কোনো কারণে বঞ্চিত মনে করেন, তাহলে তাকে বোঝান সবাইকেই জীবনে কখনো না কখননো অবিচারের শিকার হতে হয়, সেটা মানিয়ে নিয়ে জীবনে এগিয়ে যাওয়াই বুদ্ধিমানের কাজ।

মাথা গরম হলে আপনার স্বামী আপনাকে দোষারোপ করবেন, এটাই স্বাভাবিক। চুপচাপ সমস্ত দোষারোপ মেনে নেবেন না। পরিস্থিতি একটু শান্ত হলে বোঝান, তার রাগের সব দায় আপনার নয় এবং সাংসারিক সমস্ত ত্রুটিবিচ্যুতির দায়ও আপনি নেবেন না।

সবরকম আলাপ আলোচনা, বোঝানোর চেষ্টা ব্যর্থ হলে পেশাদার কাউন্সেলিং ছাড়া উপায় নেই। আর উনি যদি থেরাপির সাহায্য নিতে সম্মত না হন, তা হলে সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আপনাকেই ভাবনাচিন্তা শুরু করতে হবে।

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর