• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা

২ হাজার টাকায় চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১  

এবার চট্টগ্রাম থেকে সমুদ্রপথে সরাসরি সেন্টমার্টিন যাবে প্রমোদতরী এমভি বে ওয়ান ক্রুজ। নগরীর পতেঙ্গা থেকে মহেশখালী মাতারবাড়ি গভীর সমুদ্র হয়ে সেন্টমার্টিনে নোঙর করবে জাহাজটি।

বৃহস্পতিবার থেকে এটি চালু হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছে পরিচালনাকারী প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্স।

এমভি বে ওয়ান ক্রুজ

এমভি বে ওয়ান ক্রুজ

জানা গেছে, ৪০০ ফুট দৈর্ঘ্য, ৫৫ ফুট প্রস্থ ও ৫ দশমিক ৪ মিটার গভীরতার এ জাহাজটিতে রয়েছে ১১ হাজার ২০০ বিএইচপি সম্পন্ন মেইন প্রপালেশন ইঞ্জিন। যা দিয়ে প্রতি ঘণ্টায় ২৪ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে। এছাড়া উত্তাল সমুদ্রের ঢেউ মোকাবিলায় রয়েছে ফিন স্ট্যাবিলাইজার।

জাপানে তৈরি এ জাহাজটিতে কেবিন, প্রেসিডেন্ট স্যুট ও সাধারণ মিলিয়ে রয়েছে প্রায় দুই হাজার আসন। এছাড়া রয়েছে রেস্তোরাঁসহ স্বাচ্ছন্দ্যময় ভ্রমণ ও রাত্রিযাপনের ব্যবস্থা।

 

জাহাজের ভেতরের আসন

জাহাজের ভেতরের আসন

প্রাথমিকভাবে সপ্তাহের প্রতি বৃহস্পতি, শুক্র ও শনিবার রাত ১১টায় পতেঙ্গার ওয়াটার বাস টার্মিনাল থেকে ছেড়ে সকাল ৮টায় জাহাজটি সেন্টমার্টিন পৌঁছাবে। অপরদিকে, শুক্র, শনি ও রোববার দুপুর ১টায় সেন্টমার্টিন থেকে ছেড়ে সন্ধ্যা ৭টায় পৌঁছাবে চট্টগ্রামে। এক্ষেত্রে সর্বনিম্ন দুই হাজার থেকে শুরু করে শ্রেণিভেদে ৫০ হাজার টাকা পর্যন্ত প্যাকেজ ঘোষণা করেছে কর্ণফুলী শিপ বিল্ডার্স।

প্রতিষ্ঠানটির নির্বাহী কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী বলেন, এ সার্ভিসটি চালু হলে পর্যটকরা স্বাচ্ছন্দ্যে সেন্টমার্টিন যাতায়াত করতে পারবেন। এতে সেন্টমার্টিনে পর্যটক সংখ্যা বাড়বে। সব ধরনের সুবিধা সম্বলিত জাহাজটিতে প্রায় দুই হাজার যাত্রী পরিবহন সম্ভব।

এর আগে গত বছরের ২০ ডিসেম্বর নগরীর পতেঙ্গায় এ সেবাটির উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বুকিং ও বিস্তারিত তথ্যের জন্য চট্টগ্রামে যোগাযোগ করা যাবে ০১৮৭০৭৩২৫৯৭ ও ০১৮৭০৭৩২৫৯৯ নম্বরে। ঢাকায় যোগাযোগ করা যাবে ০১৮৭০৭৩২৫৯৮ ও ০১৮৭০৭৩২৫৯৬ নম্বরে।