• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

দুই সন্তান রেখে ৩ কোটি টাকা নিয়ে নির্মাণশ্রমিকের হাত ধরে উধাও

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩  

৬ বছর আগে ছুটিতে বাড়িতে এসেছিলেন প্রবাসী স্বামী। নিজের স্বপ্নের একটি বাড়ি করতে  স্ত্রীকে দিয়েছেন লাখ লাখ টাকা। ওই টাকায় গত বছর তিনতলা ভবন নির্মাণের কাজ শুরু করেন। স্বামী প্রবাসে, তাই কাজের দেখাশোনা করেন স্ত্রী। বাড়ি নির্মাণের দায়িত্ব পান থোল্লাকান্দি গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে নজরুল ইসলাম। কিন্তু বাড়ির নির্মাণকাজ করতে গিয়ে প্রবাসীর স্ত্রী সঙ্গে পরকীয়ায় জড়ান ওই নির্মাণশ্রমিক। শুধু তাই নয়, ৩ কোটি টাকা ও ৩২ ভরি স্বর্ণালংকার নিয়ে পরকীয়া প্রেমিক নির্মাণশ্রমিকের হাত ধরে পালিয়েছেন প্রবাসীর স্ত্রী। ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সোনাবালুয়া গ্রামে।
এদিকে সন্তানের এমন অপকর্মের ঘটনায় বাকরুদ্ধ হয়ে পড়েন প্রবাসীর স্ত্রীর বাবা। তিনি বলেন, গত ২২ জানুয়ারি আমার মেয়ে তার নাবালক দুই সন্তান রেখে ব্যাংক থেকে টাকা তোলার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যায়। এ সময় ঘরে থাকা ৩২ ভরি স্বর্ণালংকার, জমি বিক্রির ৪২ লাখ টাকা ও বাড়ির কাজের ২৮ লাখ মোট ৭০ লাখ টাকা এবং তার অ্যাকাউন্টে থাকা স্বামীর পাঠানো প্রায় দুই কোটি টাকা নিয়ে বাড়ির নির্মাণশ্রমিক নজরুলের সঙ্গে পালিয়ে যায়। শ্যামগ্রাম সোনালী ব্যাংক থেকে নজরুলের নামে ২০ লাখ টাকা নরসিংদী ইসলামী ব্যাংকে ট্রান্সফার করার সত্যতা পেয়েছি।

তিনি আরো বলেন, আমার মেয়েকে অনেক বিশ্বাস করত প্রবাসী জামাই। এ ঘটনার বিদেশে অসুস্থ হয়ে পড়েছেন জামাই। নাবালক দুই সন্তান দিনরাত কেঁদেই চলছে মায়ের জন্য। গত ২৯ জানুয়ারি নবীনগর থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

জানা যায়, ৬ বছর আগে ছুটিতে বাড়িতে এসেছিলেন প্রবাসী। নিজের স্বপ্নের একটি বাড়ি করার জন্য স্ত্রীর নামে পাঠাতে থাকেন লাখ লাখ টাকা। তার পাঠানো টাকায় গত বছর ওই বাড়িতে একটি তিনতলা ভবন (বিল্ডিং) নির্মাণের কাজ শুরু করেন। প্রবাসে থাকায় কাজের দেখাশোনা করেন প্রবাসীর স্ত্রী। বাড়ির নির্মাণশ্রমিক হিসেবে কাজের দায়িত্ব নেন থোল্লাকান্দি গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে নজরুল ইসলাম। স্বামীর অনুপস্থিতিতে নির্মাণশ্রমিক নজরুল ইসলামের সঙ্গে পরকীয়ার সম্পর্ক গড়ে ওঠে প্রবাসীর স্ত্রীর। ওই পরকীয়া সম্পর্কের জেরে ৩ কোটি টাকা ও ৩২ ভরি স্বর্ণালংকার নিয়ে নির্মাণশ্রমিকের হাত ধরে পালিয়েছেন প্রবাসীর স্ত্রী।

তবে একটি ভিডিও বার্তায় ওই প্রবাসী বলেন, আমি ২৪ বছর ধরে বিদেশ করছি। সংসার করতে গিয়ে আমার সারা জীবনের সঞ্চয় সরল বিশ্বাসে বউয়ের নামে দিয়ে আমি আজ প্রতারিত হয়েছি। আমি নিঃস্ব হয়ে গেছি, আমার দুটি নাবালক সন্তানকে এতিম করেছে। মাকে ফিরে পেতে আহাজারি করছে অবুঝ দুই সন্তান। এ ঘটনায় আমি স্ত্রী ও নজরুলের দৃষ্টান্তমূলক বিচার চাই; যাতে কোনো প্রবাসী আমার মতো আর প্রতারিত না হয়।

পরকীয়া প্রেমিক নজরুলের বাবা কুদ্দুস মিয়া জানান, ২২ জানুয়ারি কাঠ কেনার কথা বলে বেরিয়ে আর বাড়ি ফিরে তার ছেলে।