• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

মায়ের কোল থেকে শিশু ছিনতাই

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ মার্চ ২০২৩  

গাজীপুরের শ্রীপুরে একটি শিল্প-কারখানার শ্রমিক ফারজানা আক্তারের (২৬) কোল থেকে তার ১৮ মাসের শিশুকন্যাকে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে।

এদিন বিকেলে মা ফারজানা আক্তার কারখানা ছুটির পর বাসায় ফেরেন। পরে সন্ধ্যার আগে শিশু তায়েবাকে কোলে নিয়ে নয়নপুরে বাজার করতে বের হন। এ সময় তিনি অপহরণকারীদের কবলে পড়েন। তার কোল থেকে কৌশলে ছিনিয়ে নেওয়া হয় শিশু তায়েবাকে।

এ ঘটনার পর শিশুর মামা বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। শিশুটিকে উদ্ধারে অভিযান চালাচ্ছে পুলিশ।

জানা গেছে, দুই শিশু সন্তানকে নিয়ে শ্রীপুরের দক্ষিণ ধনুয়া গ্রামের জুলেখার বাড়িতে ভাড়া থেকে একটি কারখানার শ্রমিক হিসেবে কাজ করেন ফারজানা আক্তার। তার বাড়ি সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার সুরিগাঁও গ্রামে। তার দুই মেয়ের মধ্যে বড় মেয়ে বর্ষার বয়স সাত বছর আর ছোট মেয়ে তায়েবার বয়স ১৮ মাস। ফারজানা যখন কারখানায় কাজে যান তখন ছোট বোনের দেখভাল করত বোন বর্ষা।

ফারজানা আক্তার জানান, নয়নপুর বাজারের কাছাকাছি পৌঁছালে এক যুবক তার মেয়েকে মামা বলে ডাক দেন। পরে যুবকটি তায়েবাকে কোলে নিয়ে আদর করতে থাকেন। এসময় কৌশলে তার ওপর কোনো ওষুধ প্রয়োগ করায় তিনি অচেতন হয়ে পড়েন। এরপর শিশুটিকে নিয়ে চলে যান সেই যুবক। পরে স্থানীয়রা তাকে সেই অবস্থায় উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়।

ফারজানার ভাই মোস্তফা মিয়া বলেন, আমার বোনের সঙ্গে কারো কোনো বিরোধ নেই। সম্প্রতি তার স্বামীর চাকরি চলে যাওয়ায় সে গ্রামের বাড়িতে গিয়ে কৃষিকাজ করে। দুই সন্তান নিয়ে আমার বোন কারখানায় কাজ করতো। এখন আমার বোনের কান্নাকাটি থামছে না। আমার ভাগ্নি মায়ের বুকের দুধ খায়। বাচ্চাটা কি খাচ্ছে কে জানে?  

শ্রীপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আবু রায়হান বলেন, এ ঘটনায় আশপাশের সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করা হচ্ছে। শিশুটিকে উদ্ধারে আমাদের চেষ্টা অব্যাহত আছে।