• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কার্ডধারী জেলেদের মাঝে চাল বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩  

বরিশালের বাবুগঞ্জে জেলেদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও মৎস্য অধিদপ্তরের সহযোগীতায় আজ বৃহস্পতিবার সকালে বাবুগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে ৩হাজার ২শত ৭৪জন সরকারী কার্ডধারী জেলেদের মাঝে প্রতিমাসে ৪০ কেজি করে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো.মামুনুর রশীদ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.নাসির উদ্দিন, উপজেলা মৎস্য কর্মকর্তা সীমা রানী শীল, চাল বিতরনে ট্যাগ কর্মকর্তা ও উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা আব্দুর রহমান, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা দোলোয়ার হোসেন রাড়ীসহ প্রমুখ। প্রতিকার্ডধারী জেলে মাসে ৪০ কেজি করে চাল পাবেন। পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নের কার্ডধারী জেলের মাঝে চার মাস চাল বিতরণ করা হবে।

এব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা সীমা রানী শীল বলেন, নদীতে চার মাছ ইলিশ ধরা বন্ধ থাকায় সরকার থেকে জেলের চাল দিয়ে সহযোগীতা করা হচ্ছে। এছাড়াও জেলেদের স্বাবলম্ভী করার জন্য বিভিন্ন সময় উপকরণ বিতরণ করা হয়। এই সরকার জেলেদের সার্বিক সহযোগীতা করছে। নদীতে ইলিশ মাছ ধরা জেলে সুমন মৃধা জানান, এ সরকারের সময় জেলেরা সকল সহযোগীতা পাচ্ছে। মাছ ধরা বন্ধ থাকলে চাল, বৈধ জাল, ঋণ ও বিভিন্ন উপকরণ দেওয়া হচ্ছে।