• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

বিসিসি নির্বাচনে ১০ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ জুন ২০২৩  

বরিশাল সিটি নির্বাচনে অপরাধ রোধ ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ম্যাজিস্ট্রেরিয়াল দায়িত্ব পালনের জন্য ৩০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়াও ১০ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। তারা নগরের ৩০ ওয়ার্ডে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের তাৎক্ষণিক বিচার কার্যক্রম পরিচালনা করবেন বলে জানিয়েছেন সহকারী রির্টানিং কর্মকর্তা ও মিডিয়া সমন্বয়ক মো. মনিরুজ্জামান।

তিনি জানান, নগরের ৩০টি ওয়ার্ডে একজন করে নির্বাহী হাকিম ও তিনটি ওয়ার্ডের জন্য একজন করে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (বিচারিক হাকিম) দায়িত্ব পালন করবেন।

বিচারিক হাকিমরা হলেন—নগরের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের জন্য বরিশাল মহানগর বিচারিক হাকিম মো. আল ফয়সাল; ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম এস এম মাহফুজ আলম; ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মনিরুজ্জামান; ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের বিচারিক হাকিম মাহফুজুর রহমান; ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে বরিশালের বিচারিক হাকিম বেগম সুমাইয়া রেজবী মৌরি; ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে বিচারিক হাকিম বেগম সারাহ ফারজানা হক; ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের জন্য বিচারিক হাকিম মো. নুরুল আমিন; ২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. মনিরুজ্জামান, ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে ভোলার বিচারিক হাকিম মো. সাইফুল ইসলাম এবং ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন ভোলার বিচারিক হাকিম মো. সুলতান মাহমুদ মিলন।

নির্বাহী হাকিমের দায়িত্ব পালন করবেন নগরের ১ নম্বর ওয়ার্ডে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর রহমান, ২ নম্বর ওয়ার্ডে পিরোজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গোলাম মোস্তফা, ৩ নম্বর ওয়ার্ডে ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আলী সুজা, ৪ নম্বর ওয়ার্ডে ঝালকাঠির কাঠালিয়া উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, ৫ নম্বর ওয়ার্ডে বরগুনা সদর উপজেলার নির্বাহী অফিসার মো. কাওছার হোসেন, ৬ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান, ৭ নম্বর ওয়ার্ডে বরিশালের মুলাদী উপজেলার নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ, ৮ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, ৯ নম্বর ওয়ার্ডে বরিশাল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তারিকুল ইসলাম, ১০ নম্বর ওয়ার্ডে পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাপস পাল।

১১ নম্বর ওয়ার্ডে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে সহকারী কমিশনার রবিউল ইসলাম, ১২ নম্বর ওয়ার্ডে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবুজর মো. ইজাজুল হক, ১৩ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো, আবু আব্দুল্লাহ খান, ১৪ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর বাউফল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদুর রহমান, ১৫ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই, ১৬ নম্বর ওয়ার্ডে বরিশালের বাবুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস, ১৭ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর গলাচিপা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, ১৮ নম্বর ওয়ার্ডে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সৈকত রায়হান, ১৯ নম্বর ওয়ার্ডে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মং এছেন, ২০ নম্বর ওয়ার্ডে পিরোজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোহাম্মদ মেহেদী হাসান।

২১ নম্বর ওয়ার্ডে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ফয়সাল আল নুর, ২২  নম্বর ওয়ার্ডে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার অং ছিং মারমা, ২৩ নম্বর ওয়ার্ডে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. জসিমউদ্দিন, ২৪ নম্বর ওয়ার্ডে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মিল্টন চাকমা, ২৫ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রয়া ত্রিপুরা, ২৬ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার দেবাযানী কর, ২৭ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. মুশফিকুর রহমান, ২৮ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার কামরুন্নাহার তামান্না, ২৯ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার জাবেদ হোসেন চৌধুরী ও ৩০ নম্বর বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার অং মাচিং মারমা।