• রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৯ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা

প্রশিক্ষিত যুবারা চাকুরী প্রার্থী না দাতা হবে- সচিব ড. মহিউদ্দিন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ জুলাই ২০২৪  

শরীয়তপুর প্রতিনিধি :  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব,ড. মহিউদ্দিন আহমেদ,বলেছেন,যুবউন্নয়ন অধিদপ্তর দেশের ৬৪ জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রতি বছর হাজার হাজার যুবকও যুর মহিলাকে  প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মী রূপে গড়ে তুলছে। তাদের অনেকেই উদ্যোক্তা ও অত্মকর্মী হিসেবে সাফল্য অর্জন করছে।

আবার অনেকেই  প্রশিক্ষণ নিয়ে  সঠিক ভাবে কাজ করেনা।  আমরা চাই আমাদের প্রশিক্ষণার্থীরা চাকুরী খুজবে না। তারা  সবাই এক এক জন চাকুরী দাতা হবেন। শরীয়তপুর জেলা যুব প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের  সচিব এসব কথা বলেন।

সোমবার ৮ জুলাই বিকেলে শরীয়তপুর জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগ সভাপতি ও  জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার মোঃ মাহবুবুর আলম পিপিএম,জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে।

প্রধান অতিথির তার বক্তব্যে অধিদপ্তরের প্রকল্পগুলো মনিটরিংয়ের উপর গুরুত্বারোপ করে প্রশিক্ষিত যুবদের উৎপাদিত পণ্য সম্প্রসারণ ও বিপণনের লক্ষ্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের জয়িতা কার্যক্রমের ন্যায় বিপণনকেন্দ্র চালু করার পরামর্শ দেন। এ সময় তিনি মাঠ পর্যায়ে ঋণ কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে ক্রেডিট সুপারভাইজারদের সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য সরকারে বিভিন্ন পদক্ষেপের  বর্ননা দেন।কর্মী পুরস্কার প্রদানের আহ্বান জানান। এ ছাড়া, উন্নত প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ প্রদানের জন্য প্রশিক্ষকদের বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা এবং প্রশিক্ষণের সংখ্যা বৃদ্ধির ওপরও জোর দেন সচিব। এ সময় তিনি মাদকমুক্ত সমাজ গঠন ও মানব পাচার প্রতিরোধসহ জঙ্গি দমনে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

এ সময় তিনি বলেন, অধিদপ্তরের সামগ্রিক কর্মকাণ্ডে মন্ত্রণালয়ের সহযোগিতা অব্যাহত থাকলে যুব কার্যক্রমে গতিশীলতা আরো বৃদ্ধি পাবে যার মাধ্যমে স্বনির্ভর বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব হবে।

সভায় পাওয়ার পয়েন্টে যুব উন্নয়ন অধিদপ্তরের সাংগঠনিক কাঠামো, প্রশিক্ষণ, ঋণ ও আত্মকর্মসংস্থান বিষয়ক কার্যক্রম উপস্থাপন করা হয়। অধিদপ্তরের সকল পর্যায়ের কর্মকর্তাগণ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।