• শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

শরীয়তপুর বার্তা

প্রধানমন্ত্রী সৎ সাহসী ও কর্মঠর মানুষ পছন্দ করেন- জেলা প্রশাসক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মার্চ ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেছেন, জাতির পিতার সুযোগ্য কন্যা, মানবতার মা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল দূর্যোগে মানুষের পাশে এসে দাড়িয়ে দুর্যোগে কাজ করেন বলেই, আজ আমরা করোনাসহ সকল দূর্যোগগুলোকে মোকাবেলা করতে সক্ষম হয়েছি।

আজ ৯ মার্চ মঙ্গলবার জেলার বেসরকারী সংগঠন এসডিএস এর মিলনায়তনে জলবায়ু পরিবর্তনজনিত অভিবাসনঃ প্রেক্ষিত শরীয়তপুর শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জেলা প্রশাসক আরো বলেন বর্তমান প্রশাসন হচ্ছে জনবান্ধব প্রশাসন এ প্রশাসন পরিচালনার জন্য দক্ষ ও যোগ্য কর্মকর্তা কর্মচারীদের বিভিন্ন স্থানে পদায়ন করছেন সরকার। তাই প্রশাসন পরিচালনার জন্য সরকারী কর্মকর্তা-কর্মচারীদেরও যথেষ্ট তথ্য অনুসন্ধানী ও যোগ্য হতে হবে। কারন প্রধানমন্ত্রী সৎ, সাহসী ও কর্মঠ মানুষকে পছন্দ করেন। জেলা প্রশাসক তার বক্তব্যে সরকারের পাশাপাশি বাংলাদেশের বেসরকারী সংগঠনগুলোর কর্মকান্ডের অবদান স্মরণ করে বলেন, শরীয়তপুর জেলায় এক কোটি বৃক্ষ রোপনের আনুষ্ঠানিক কার্যক্রম গ্রহন করলে তিনি সম্ভব সব ধরনের সহযোগীতা প্রদান করবেন।

জেলা প্রশাসক বলেন, উপজেলা ও ইউনিয়ন পরিষদ পরিদর্শন কালে তাকে নাস্তা খাওয়ানোর পরিবর্তে সেই অর্থের বিনিময়ে দুটি করে বৃক্ষরোপনের নির্দেশ দিয়েছেন। যা ইতিমধ্যে কার্যকর করা হচ্ছে।
এ্যাকশনএইড বাংলাদেশ এর সহযোগীতায় এসডিএস এর আয়োজনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ব্যক্তিবর্গ সহ ৬০ জন অংশগ্রহনকারী সভায় অংশগ্রহন করেন।

এসডিএস এর উপদেষ্টা মজিবুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে, নড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রুপা রায়। মূল প্রবন্ধ উপস্থাপন করেন এসডিএস এর নির্বাহী পরিচালক রাবেয়া রহমান। বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য এ্যাড. রাশিদা মির্জা, মোক্তারেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ আলম চৌকিদার, কেদারপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাফেজ সানাউল্লাহ, সাবেক চেয়ারম্যান ইমাম হোসেন দেওয়ান, সাংবাদিক সত্তজিৎ ঘোষ ও নুরুল আমিন রবিন।