• শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে সংস্কৃতিসেবীরা পেল প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ জুন ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুর করোনায় কর্মহীন সংস্কৃতিসেবীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ করা হয়।

আজ সকালে জেলা প্রশাসনের আয়োজনে তার সভাকক্ষে এই উপহার বিতরণ করা হয়। এসময় জেলা প্রশাসক মো: পারভেজ হাসান জেলা ও উপজেলা থেকে মোট ১০০ জন অসহায় সংস্কৃতিসেবীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নিজ হাতে প্রত্যেককে নগদ ৫ হাজার টাকা হাতে তুলে দেন ।

এসময় জেলা প্রশাসক মো: পারভেজ হাসান বলেন, এই কোভিড কালীন সরকারের যে দৃষ্টি ভঙ্গি,সরকারের প্রত্যেকটা সেক্টরে। আপনার জানলে অবাক হবেন যে, আমাদের যে পরিবহন শ্রমিকরা কাজ করতে পারেনি। তাদের মোবাইল একাউন্টের মাধ্যমে তাদের টাকা পৌঁছে দিয়েছে। আমরা তো কয়েকটা সরকার পর করেছি। আমাদের জীবন দশায় দেখেছি। আমরা কথায় কথায় কানাডার সরকারের উদাহরণ দেই। তাদের জিডিপির সরকারের আয় সম্পর্কে ধারনা না করে উদাহরণ দিয়ে বসি। আমাদের দেশের মতো একটি উন্নয়নশীল রাষ্ট্র। সে দেশের সরকার প্রধান প্রত্যেকটা সেক্টরে, মসজিদের ইমাম সাহেব থেকে শুরু করে সংস্কৃতিসেবী,গাড়ির ড্রাইভারদেরকে এই রকম দূর্যোগ মুহুর্তে যা পারুক সরকার যে মানুষের সেবার জন্য আছে। 

প্রত্যেকটা সেক্টর, এমন কোন সেক্টর বলতে পারবেনা যে, সরকার আমাদের কোভিড কালীন সময় দেখে নাই। যদি বলে তা হলে অকৃতজ্ঞতা প্রকাশ করা হবে। গার্মেন্টস সেক্টরে প্রণোদনা দেয়া হয়েছে হাজার- হাজার কোটি টাকা। কাজ না করেও বেতন পেয়েছে গার্মেন্টস কর্মীরা। আমরা ইদের সময় আন্দোলন দেখেছি গার্মেন্টস শ্রমিকদের বেতন ভাতা নিয়ে। কিন্তু কোভিড কালীন কোন আন্দোলন দেখেছেন গার্মেন্টস শ্রমিকদের? গার্মেন্টস মালিকরা শ্রমিকদের পকেটের টাকা দেয়েছে? না। সরকারের দেয়া হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছে গার্মেন্টস মালিকরা। যাতে করে শ্রমিকদের বেতন ভাতা বন্ধ না হয়। এমন একটি জনদরদী সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে তৈরি হয়েছে বলেই। আজকে আমরা এই অনুষ্ঠানটা আয়েজন করে আপনাদের হাতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার তুলে দিচ্ছি। এটা কোন দান না,অনুদানও না। ছোট্ট উপহার। সরকার কৃষকদের জন্য ভর্তূকী, গো’খাদ্য, শিশু খাদ্যের জন্যও ভর্তূকী আসছে। আমরা লিস্ট করে দিচ্ছি। এই সরকারের জন্য আপনারা ভালো অনুভূতি নিয়ে থাকবেন। মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। তিনি যাতে ভালো ভাবে দেশের মানুষের সেবা করতে পারে। আল্লাহ যাতে প্রধানমন্ত্রী সহ আমাদের সকলকে এই দূর্যোগ থেকে আমাদের রক্ষা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. শাখাওয়াত হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট খান সালামন হাবিব, মো: সাইফুল ইসলাম ও সিও গোবিন্দ চক্রবর্তী।