• রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪২

শরীয়তপুর বার্তা

দুর্যোগ মোকাবেলায় বঙ্গবন্ধুর কন্যা শিক্ষকের ভূমিকা পালন করেন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম বলেছেন, বিশ্বের দুর্যোগ মোকাবেলায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষকের ভূমিকা পালন করেন।
বাংলাদেশকে স্বাধীন করার জন্য সারাজীবন স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। এখন বঙ্গবন্ধুর কন্যার হাতে দেশ, আর পিছাবে না বাংলাদেশ।

শনিবার (১৭ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসনের উদ্যাগে শরীয়তপুর শহরের বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় এক হাজার শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি মনে করি, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের জন্য আশীর্বাদ স্বরূপ। আল্লাহ্ রাব্বুল আলামিন প্রধানমন্ত্রীকে বাঁচিয়ে রেখছেন বাংলাদেশের মানুষকে সেবা দেওয়ার জন্য। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বিদেশে থাকার কারণে প্রধানমন্ত্রী প্রাণে রক্ষা পেয়েছেন। জীবনের ঝুঁকি নিয়ে তিনি বাংলাদেশে এসেছেন। ২০ বার তাকে হত্যা করার চেষ্টা করা হয়েছে। আল্লাহ্ রাব্বুল আলামিনের অশেষ রহমতে ও বাংলাদেশের মানুষের দোয়ায় প্রধানমন্ত্রী বেঁচে আছেন। বাংলার মানুষের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা।

এসময় শরীয়তপুরের জেলা প্রশাসক (ডিসি) পারভেজ হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) সাইফুর রহমান পিপিএম।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনদীপ ঘরাই।