• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৩ ১৪২৮

  • || ১০ সফর ১৪৪৩

শরীয়তপুর বার্তা

৩৩৩-এ ফোন দিয়ে শত দিনে খাদ্য সহায়তা পেল সহস্রাধিক পরিবার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি:

করোনাকালে খাদ্য অভাবে পড়ে বিভিন্ন সময়ে ৩৩৩ নম্বরে কল দিয়ে একশ দিনে খাদ্য সহায়তা পেয়েছে শরীয়তপুর সদর উপজেলার অন্তত এক হাজার পরিবার। ৩৩৩ থেকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে খাদ্যসামগ্রী প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। 

স্থানীয় ইউএনও'র নির্দেশে সদর উপজেলার ইউনিয়নগুলোতে মাইকিং করে বলা হয়, ৩৩৩ কল দিয়ে খাদ্য সামগ্রী পাওয়া যায়। তারই ধারাবাহিকতায় একশ দিনে এক হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের এসব খাদ্যসামগ্রী তুলে দেয় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনদীপ ঘরাই ও শরীয়তপুর সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের সদস্যরা। 

খাদ্যসামগ্রীর প্রত্যেক প্যাকেটে দশ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি লবন, এক কেজি তেল, এক কেজি আটা, ৫০০গ্রাম পেঁয়াজ ও এক কেজি আলু দেওয়া হয়েছে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক খাদ্যসামগ্রী পাওয়া এক ব্যক্তি বলেন, আমি মধ্যবৃত্ত পরিবারের। কারও কাছে কিছু চাইতে লজ্জা লাগে। সরকার ভালো উদ্যোগ নিয়েছে। ৩৩৩ এ কল দিলে খাদ্যসামগ্রী বাড়িতে চলে আসে। আমিও পেয়েছি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনদীপ ঘরাই বলেন, ৩৩৩ নম্বরে খাদ্যসামগ্রী বিতরণে শরীয়তপুর সদর উপজেলায় আমরা ভিন্ন পন্থা অবলম্বন করেছি। রোভার স্কাউটসের সদস্যদের দিয়ে যাচাই, বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া নিশ্চিত করেছি। শত দিনে সহস্রাধিক অসহায় পরিবারকে আমরা খাদ্য সহায়তা দিয়েছি। যাদের খাদ্য প্রাপ্ততা নেই, তাদের যাচাই করে বাদ দেয়া হয়েছে।  

তিনি বলেন, এছাড়া আমরা ব্যতিক্রম চ্যালেঞ্জ গ্রহণ করেছি। যারা অসহায় মোবাইল নেই, ৩৩৩ কল দিতে পারে না। খোঁজ নিয়ে তাদের বাড়িতে গিয়ে আমরা ৩৩৩ নম্বরে কল দিয়ে খাদ্যসহায়তা দিচ্ছি। একটি মানুষও যেন খাদ্য কষ্টে না ভোগে এই প্রত্যয় নিয়ে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।