• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

শরীয়তপুরে দিনব্যাপি কর্মসূচীতে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন 

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালনের লক্ষে শরীয়তপুর জেলা আওয়ামীলীগ দিন ব্যাপি কর্মসূচী গ্রহন করেছে।

মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন যথাযোগ্য মর্যাদায় ও আনন্দঘন পরিবেশে পালনের লক্ষে জেলা আওয়ামীলীগ চৌরঙ্গীস্থ বঙ্গবন্ধু চত্বর বর্নিল সাজে সজ্জিত করণ করেন। আলোকসজ্জা করা হয়েছে শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলো। রাত ১২টা ১ মিনিটে জেলা, উপজেলা, পৌরসভা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে কেক কেঁটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মক্ষণ উদযাপন করে। একই সাথে বাদ্যযন্ত্রের তালে তালে নৃত্য করেন নেতাকর্মীরা। আতশবাজির ঝলকানিতে আলোকিত হয়ে ওঠে শহরের আকাশ। রংবেরঙ্গের ফানুষ উড়তে দেখা যায় আকাশে। এছাড়াও দিনের কর্মসূচীর মধ্যে রছেছে  আলোচনা সভা, মসজিদে,মন্দির-ও গীর্জায় বিশেষ প্রার্থনা। 

কর্মসূচির শুরুতে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু এমপি বলেন, মৌলবাদ, জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদ মোকাবিলায় শেখ হাসিনা সবসময়ই আপোষহীন। ২০০৯ সালে সরকার পরিচালনায় দায়িত্ব নিয়ে তার সরকার ১৯৭১ সালে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য আন্তর্জাতিক অপরাধট্রাইব্যুনাল স্থাপনের জন্য আইন প্রণয়ন করে। এই আইনের আওতায় গঠিত ট্রাইব্যুনাল যুদ্ধাপরাধীদের বিচার শুরু করে এবং রায় কার্যকর করা হচ্ছে। তিনি আরো বলেন, শেখ হাসিনা সারা বিশ্বের সফল প্রধানমন্ত্রীর একজন। তার সততা, দক্ষতা ও যোগ্যতায় বাংলাদেশ বিশ্ব দরবারে অনন্য উচ্চতায় আসীন হয়েছে। সারা বিশ্বে বাংলাদেশকে বিশেষ মর্যাদায় অধিষ্ঠিত করেছেন। তিনি বিশ্বের সচ্ছ প্রধানমন্ত্রীর মর্যাদা লাভ করেছেন। তার নেতৃত্বে বাঙ্গালী জাতি আজ গর্বিত জাতি হিসাবে পরিচিতি পেয়েছে। তাই তাঁর জন্মদিন শরীয়তপুর জেলা আওয়ামী লীগ এবার ব্যাপক উৎসাহ উদ্দীপনায় উদ্যাপন করছে।

স্থায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি এবং এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য। পার্বত্য চট্টগ্রমের ঐতিহাসিক শান্ত চুক্তি সম্পাদন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতিসহ জাতীয় জীবনের বহুক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন তিনি।

কেক কাঁটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ওজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা শিকদার, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, শরীয়তপুর পৌর মেয়র পারভেজ রহমান জন, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগ সভাপতি এমএম জাহাঙ্গীর, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক নুহুন মাদবরসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া সকাল ৯টায় জেলার নড়িয়া উপজেলার মুলফতগঞ্জের পদ্মানদীর ডানতীরে শরীয়তপুর জেলা আওয়ামীলীগ এর আলোচনা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম,শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ও শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক। এ কর্মসূচীতে ভার্চূয়ালি যোগ দিবেন বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের এমপি। বিকেল ৩ টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।