• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে চোর চক্রের ৭ আসামী গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে সংঘবদ্ধ চোর চক্রের সাতজন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেবর) দুপুর ১২টার দিকে এ বিষয়ে প্রেস ব্রিফিং করেছে জেলা পুলিশ। 

এরআগে গত ২৯ সেপ্টেম্বর শরীয়তপুরের পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামানের নির্দেশনায় পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. আক্তার হোসেন, পুলিশ পরিদর্শক এস.এম. আতিক উল্লাহ ও আংগারিয়া ফাড়ি ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাসসহ  জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটি টিম ও পুলিশের একটি দল অভিযান চালিয়ে চোরচক্রের সাত জন আসামীকে  গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত আসামীরা হলেন- মো: আবুল কালাম (৪০), শহিদুল হাওলাদার (৩৮), সঞ্জয় হালদার (৫২), হেমায়েত মাদবর প্রকাশ শেষ (৪৪), গিয়াউদ্দিন হাওলাদার (৪১), বাচ্চু খান (৪১) ও  শাওন মুন্সী (৩২)। 

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তানভীর হায়দার শাওন জানান, শরীয়তপুর সদরের কাশাভোগ আংগারিয়া কাপড়পট্রি লিটন মাদবর নামে এক ব‍্যক্তির বসতঘর থেকে গত ১৬ জুন বিকেল ৩টার দিকে নগদ ৪০ হাজার টাকা, ১০ ভরি স্বর্ণালঙ্কার, যার আনুমানিক মূল‍্য ৬ লাখ ৫০ হাজার টাকা চুরি হয়। এঘটনায় ২১ জুন পালং মডেল থানায় একটি মামলা হয়। এছাড়া পশ্চিম চরসর্দি বাদীর বসতবাড়ির মেইন দরজা ভেঙে ঘরে ঢুকে আলমারি থেকে নগদ ২ লাখ ৮৫ হাজার টাকা, আলমারির ড্রয়ার থেকে নগদ ১ লাখ ৩০ হাজার টাকা, ২০ ভরি ৪ আনা স্বর্ণালংকার, যাহার আনুমানিক মূল‍্য ১৩ লাখ ১৬ হাজার ২৫০ টাকা চুরি হয়ে যায়। এ ঘটনায়ও ৩১ আগস্ট পালং মডেল থানায় মামলা করা হয়। মামলা অনুযায়ী ওই সাতজন আসামীকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, অভিযান করাকালীন সময় আসামীদের থেকে চোরাই মাল বিক্রির নগদ ২ লাখ ৬৩ হাজার ৯০০ টাকা, একটি স্বর্ণের চেইন, এক জোড়া কানের দুল, একটি আংটি, একটি তালা কাটার হোট কাটার, দুটি স্ক্রু ড্রাইভার, একটি প্লাস, দুটি রেইঞ্জ, একটি কোনা বাডী (আলমারী ভাঙ্গার বিশেষ লোহা) জব্দ করা হয়। আসামীরা দীর্ঘদিন শরীয়তপুর ও পার্শ্ববর্তী জেলার বিভিন্ন থানা এলাকায় সংঘবদ্ধ হয়ে দিনের বেলায় তারা বিভিন্ন ঘরবাড়িতে গিয়ে ঘর তালা দেয়া কিনা এবং ঘরে কোন মানুষ আছে কিনা? সংবাদ নিয়ে অল্পসময় মধ্যে চুরি করে থাকে।

এসময় পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আক্তার হোসেন, পুলিশ পরিদর্শক এস.এম. আতিক উল্লাহ ও আংগারিয়া ফাড়ি ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।