• মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

শরীয়তপুর বার্তা

শরীয়তপুর-১ আসনের সাংসদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ইকবাল হোসেন অপুর বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন খবর প্রচারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে শরীয়তপুর জেলা, উপজেলা, পৌরসভা আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠন। সমাবেশে বিশৃঙ্খলা এড়াতে পুলিশের পাশাপাশি একজনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিলেন।

শুক্রবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে শরীয়তপুর পৌর শহরের সংসদ সদস্যের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। 

এসময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জ্বল, সদস্য অ্যাডভোকেট আলমগীর হোসেন মুন্সী, জেলা যুবলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক নুহুন মাদবর, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি ফাহাদ হোসেন তপু, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিনসহ সদর উপজেলার ১০টি ইউনিয়নের প্রায় পাঁচ হাজার মানুষ উপস্থিত ছিলেন। 

বক্তব্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বলেন, এমপি নির্বাচিত হওয়ার পরে বিজয় ও আনন্দ মিছিল করেন নাই। তার নেতাকর্মীেদরও মিছিল করতে দেননি। তিনি চেয়েছেন উন্নয়ন ও শান্তি। দিনের পর দিন মানুষের পাশে থেকে উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন তিনি। করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে ছিলেন। নির্বাচন ও পরবর্তী সময় যেন কোন বিশৃঙ্খলা না হয় তাঁর জন্য সকল নেতাকর্মীদের বলেছেন। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় গত মঙ্গলবার রাতে শরীয়তপুর শহরের বটতলা এলাকায় মারামারির ঘটনায় দুটি পত্রিকায় একটি নিউজ এসেছে, এমপি নাকি নিজে থেকে মারধরের হুকুম দিয়েছেন। কিন্তু ডিসি, এসপি ও ইউএনও মহোদয়সহ সকলে জানে এমপি মহোদয় ওইদিন দুপুরে ঢাকা গিয়েছেন। প্রিয় নেতা সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর বিরুদ্ধে দুটি পত্রিকায় মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন খবর প্রচার করেছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও দৈনিক পত্রিকায় যে সংবাদ প্রকাশ হয়েছে, সংবাদটি তথ্য বহুল নয়। সংবাদিক, কবি ও সাহিত্যিক যেই হোক না কেন যারা অসত্য কথা বলে, যারা অন্যায়কে সমর্থন করে ও মানুষের ভাবমূর্তিকে হেয় প্রতিপন্ন করতে চায় তাদের বিরুদ্ধে শরীয়তপুরের উত্তাল জনতা আছে, থাকবে। দৈনিক পত্রিকায় ইকবাল হোসেন অপুর বিরুদ্ধে অসত্য সংবাদ প্রচার করেছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত সাড়ে আটটার দিকে শরীয়তপুর শহরের বটতলা এলাকায় শাহবাগ থানার ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন কোতোয়াল ও তাঁর ভাই মেহেদী হাসানকে পিটিয়ে ও কুপিয়ে আহত করার অভিযোগ উঠে তাদের প্রতিপক্ষ লোকদের ওপর। এঘটনায় দুটি পত্রিকায় শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন খবর প্রচার করেছে বলে অভিযোগ করেন বিক্ষোভ সমাবেশকারীরা।