• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ঈদের বিশেষ উপহার হিসেবে শরীয়তপুরের ১৭০ গৃহহীন পরিবার ঘর পেয়ে খুশি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি:

প্রধানমন্ত্রীর ঈদের বিশেষ উপহার হিসেবে শরীয়তপুরের ১৭০ গৃহহীন পরিবার ঘর পেয়ে বেশ খুশি হয়েছেন।

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) বেলা ১১টার দিকে শরীয়তপুর সদরের মডেল মসজিদ সম্মেলন কক্ষে গৃহ হস্তান্তর অনুষ্ঠানটি ভার্চুয়ালি উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে উপকারভোগীদের মধ্যে জমির দলিলসহ আনুষ্ঠানিক কাগজপত্র হস্তান্তর ও ঘরের দখল বুঝিয়ে দেন শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। 

এসময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, সিভিল সার্জন এসএম আব্দুল্লাহ আল মুরাদ, জেলা পরিষদের প্রদান নির্বাহী মো. শামীম হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনদীপ ঘরাই, সদর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এমএম জাহাঙ্গীর, শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর প্রমূখ উপস্থিত ছিলেন। 

শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান জানান, মুজিববর্ষ উপলক্ষে ২০২০ সালের ৭মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন যে, দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। সেই স্বপ্ন বাস্তবায়নে লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ খাসজমি বন্দোবস্ত প্রদানপূর্বক টিনশেড সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। উপকারভোগীদের কাছে কবুলিয়ত, নামজারি খতিয়ান ও দাখিলা হস্তান্তর করার জন্য সানুগ্রহ সম্মতি প্রদান করেছেন। ঘরগুলো মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদের বিশেষ উপহার হিসেবে জেলার নড়িয়া ১০টি, সদর ৫৮টি, জাজিরা ২৭টি, ডামুড্যা ৩৬টি, গোসাইরহাট ২৪টি ও ভেদরগঞ্জ উপজেলায় ১৫টি। মোট ১৭০টি  ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে। 

এদিকে, আশ্রয়ণ-২ প্রকল্পের ৩য় পর্যায়ে ১৭০টি হাস্তান্তরসহ জেলায় ২ হাজার ২১৮টি ঘর গৃহহীনদের কাছে হস্তান্তর করা হয়েছে এবং প্রক্রিয়াধীন আছে।

ঘর পাওয়া আনোয়ারা বেগম, মনোরা বেগম, ইব্রাহীম মাঝি বলেন, আমাদের এক টুকরা জমি ও ঘর ছিলনা। আজ আমাদের ঠিকানা হয়েছে । আজ বঙ্গবন্ধুর বেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে ঘর ও জমি দিয়েছেন। আমরা খুব খুশি। প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি।