• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শরীয়তপুর সেজেছে নববধূর সাজে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ জুন ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন দেশের সব থেকে বড় মেগা প্রকল্প পদ্মা সেতু। পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে শরীয়তপুর জেলাকে সাজানো হয়েছে নববধূর সাজে।

পদ্মা সেতু সংক্রান্ত বিভিন্ন ব্যানার-ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে পুরো জেলা। আলোকসজ্জা করা হয়েছে গুরুত্বপূর্ণ সড়ক, শপিংমল ও ভবনে।

উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতেও ব্যাপক প্রস্তুতি নিয়েছে সরকারি দল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। সেতুর উদ্বোধন উপলক্ষে এক সপ্তাহ ধরে নানা কর্মযজ্ঞ চালাচ্ছে জেলা প্রশাসন। বঙ্গবন্ধু ও পদ্মা সেতুর উপর তথ্যচিত্র প্রচার, বিভিন্ন সড়কে আলোকসজ্জা ও সৌন্দর্যবর্ধণ করা হয়েছে। সুসজ্জিত পিকআপে করে পদ্মা সেতুর গান বাজানো হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানের দিন আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

অন্যদিকে শরীয়তপুর সদরের চৌরঙ্গী মোড় বঙ্গবন্ধুর ম্যুরাল ও নড়িয়া জয়বাংলা এভিনিউ, শপিংমলসহ  গুরুত্বপূর্ণ সড়কে আলোকসজ্জা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সব মিলিয়ে সাধারণ মানুষের মনেও এক ধরণের অন্যরকম আনন্দ বইছে পদ্মা সেতু উদ্বোধনকে ঘিরে।

পদ্মা সেতু সংলগ্ন জাজিরা নাওডোবা ইউনিয়নের কলম ঢালীরকান্দি এলাকার বাসিন্দা মজিবর ব্যাপারী বলেন, পদ্মাসেতু শুধু একটি সেতু নয়, এটা আমাদের স্বপ্ন। এই উপলক্ষে শুধু সরকার ও আওয়ামী লীগ নয়, আমরা পুরো শরীয়তপুর খুশি।

মো. মারুফ হোসেন শেখ বলেন, ঈদ, বিজয় দিবসসহ বিভিন্ন উৎসবে আলোকসজ্জা হলেও আমার মনে হয় এবারই সব থেকে বেশি আলোকসজ্জা হয়েছে। আমাদের এলাকার প্রতিটি মানুষ খুশি পদ্মা সেতুর উদ্বোধনে।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জ্বল বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য আমাদের নেতাকর্মীরা খুবই উচ্ছোসিত। জেলা থেকে অর্ধলক্ষাধিক মানুষ আমরা পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবো। এছাড়াও নেতাকর্মীরা আনন্দ মিছিল ও মোটরসাইকেল শোভাযাত্রা করবে।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি শরীয়তপুরের জাজিরার বাসিন্দা আব্দুল আলীম বেপারী বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য আমাদের নেতাকর্মীরা খুবই উচ্ছোসিত। তাই জাজিরার নাওডোবা জমাদার বাসস্ট্যান্ডে এলাকায় নেতাকর্মী ও সর্বসাধারনের জন্য দিনব্যাপীর আনন্দ উৎসব ও খাবারের আয়োজন করা হয়েছে। ২৫ জুন আনন্দ উৎসবে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের ৪০০ নেতাকর্মী যোগ দেবেন এই অনুষ্ঠানে। এখানে ১০ হাজার মানুষের আয়োজন করা হয়েছে। 

শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান  বলেন, পদ্মাসেতু নিয়ে সাধারণ মানুষের যে আনন্দ-উচ্ছ্বাস সেই সাথে জেলা প্রশাসনও সামিল হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আনন্দ  শোভাযাত্রা, আলোকসজ্জা, ব্যানার, ফেস্টুন, কনসার্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।